রস টেলর , ছবি সংগৃহীত।

তৃতীয়বারের মত রিচার্ড হ্যাডলি পদক জিতলেন টেলর

তৃতীয়বারের মত নিউজিল্যান্ড ক্রিকেটের সর্বোচ্চ অ্যাওয়ার্ড স্যার রিচার্ড হ্যাডলি পদক জিতলেন অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেলর। এমন সম্মানজনক পুরস্কার লাভের পর ২০২৩ ভারত অনুষ্ঠেয় বিশ্বকাপের পর্যন্ত খেলার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

করোনাভাইরাসের কারনে অনলাইনে আয়োজিত এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ৩৬ বছর বয়সী টেইলরকে রিচার্ড হ্যাডলি পদকের নাম ঘোষনা করে নিউজিল্যান্ড ক্রিকেট।

গেল জুলাইয়ে ইংল্যান্ডের বিশ্বকাপের দ্বিতীয়বারের নিউজিল্যান্ডকে ফাইনালে তুলতে বড় অবদান রাখেন টেইলর। নির্ধারিত ৫০ ও সুপার ওভার টাই হবার পর বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে পিছিয়ে থাকায় শিরোপা হাতছাড়া হয় নিউজিল্যান্ডের।

গেল ১২ মাস ধরে দুর্দান্ত পারফরমেন্সে নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক হন টেইলর। এমনকি তিন ফরম্যাটেই ১শ করে ম্যাচ খেলার বিশ্বরেকর্ডও গড়েন তিনি।

টেইলর বলেন, ‘বছরটি ছিলো অবিশ্বাস্য। ছিলো উথান-পতনে পরিপুর্ন।’

ইংল্যান্ড বিশ্বকাপে হারের পর তার লক্ষ্য এখন ২০২৩ ভারত বিশ্বকাপ। তৃতীয়বার ভাগ্য সহায় থাকবে বলে আশা করছেন টেইলর।

সাংবাদিকদের টেইলর বলেন, ‘সবচেয়ে বড় বিষয় হচ্ছে- আমার মনে হয় আমি , ক্ষুধার্ত এবং ভাল করার ব্যপারে মানসিক উৎসাহ পাব। সেটা থাকলে বয়স কেবলই একটা সংখ্যা।’

টেইলর জানান, যতক্ষণ অনুভব করবেন যে,নিউজল্যান্ড দলে নিজের জায়গা পাওয়া তার জন্য প্রাপ্য এবং দলের জন্য অবদান রাখতে পারবেন ততদিনই তিনি খেলতে চান।

তিনি বলেন, ‘ আমি ৩৮ বা ৩৯ বছর বয়সে আগামী বিশ্বকাপে যেতে পারি কি-না, সেটিই দেখতে হবে।’

২০০৬ সালে আন্তর্জাতিক অভিষেক হওয়ার পর দেশের হয়ে এ পর্যন্ত ১০১টি টেস্ট, ২৩২টি ওয়ানডে ও ১শটি টি-২০ ম্যাচ খেলেছেন টেইলর।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *