ছবিঃ বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি )।

দীর্ঘ মেয়াদে ব্যাটিং কোচ না-ও পেতে পারে টাইগাররা

খোঁজা সত্বেও দীর্ঘ মেয়াদের জন্য একজন ব্যাটিং পরামর্শক না-ও পেতে পারে জাতীয় ক্রিকেট দল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড যদিও ইতোমধ্যেই জাতীয় দলের জন্য একজন ব্যাটিং কোচ চুড়ান্ত করেছে। তবে তিনি দীর্ঘ সময়ের জন্য না-ও থাকতে পারেন। বিসিবির পছন্দের তালিকার শীর্ষে আছেন সাবেক ইংলিশ ক্রিকেটার জন লুইস। আগামী ১০ জানুয়ারীর আগে তার ঢাকায় আসার কথা রয়েছে।

ঢাকা পৌঁছেই নিজ মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সফরে টাইগার দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করবেন তিনি।
বাংলাদেশ স্বল্প সময়ের জন্য একজন ব্যাটিং কোচ নিয়োগ দিয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছন বিসিবি ডিরেক্টর আকরাম খান ।

আকরাম আজ বলেন,‘ আমরা দীর্ঘ মেয়াদের জন্য একজন ব্যাটিং কোচ খুঁজছি।’

‘ কোভিড-১৯ সমস্যা রয়েছে এবং অধিকাংশ কোচই দীর্ঘ সময় থাকতে চাচ্ছেন না। তবে আমরা যোগাযোগ রাখছি। আশা করছি আগামী দুই দিনের বিষয়টি চুড়ান্ত হবে।’

পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকার নেইল ম্যাকেঞ্জি পদত্যাগ করার পর গত আগস্ট থেকেই বাংলাদেশ দলের ব্যাটিং কোচের পদটি খালি আছে।

ম্যাকেঞ্জির সময়ে বাংলাদেশ দলের ব্যাটিং দক্ষতার তাৎপর্যপুর্ন উন্নতি হয়েছিল। যে কারণেই বিসিবি তাকে অন্য একজনের পরিবর্তে তাড়াহুড়া করেছিল।

ম্যাকেঞ্জি পদত্যাগের এক সপ্তাহের মধ্যেই নিউজিণ্যান্ডের ক্রেইগ ম্যাকমিলানকে নিয়োগ দিয়েছিল বিসিবি। বাংলাদেশ দলের শ্রীলংকা সফরেই তার যোগ দেয়ার কথা ছিল। তবে সফরটি অনির্দিস্টকালের স্থগিত হয়ে যায় এবং বাবার মৃত্যুও কারণে ম্যাকমিলান যোগ দিতে পারেননি।

এরপর কোভিডের কারণে সব কিছু কঠিন হয়ে গেলে কোচ নিয়োগে ধীর গতিতে এগোতে থাকে বাংলাদেশ। তবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ কাছে চলে আসায় যত তাড়াতাড়ি সম্ভব কোচ নিয়োগ দিতে চায় বিসিবি।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *