সৌরভ গাঙ্গুলী , ছবিঃসংগৃহীত।

দু’তিনদের মধ্যে হাসপাতাল থেকে ছুটি পাচ্ছেন গাঙ্গুলী

আপতত প্রয়োজনীয় দু’টি রিং সৌরভ গাঙ্গুলীর ধমনীতে বসানো হচ্ছে না। তাই আগামী বুধবারের মধ্যে হাসপাতাল থেকে ছুটি পাচ্ছেন ভারতের সাবেক অধিনায়ক ও দেশটির ক্রিকেট বোর্ডের সভাপতি গাঙ্গুলী।

বাড়িতে ফিরে গেলেও, চিকিৎসকদের পর্যবেক্ষণেই থাকবেন গাঙ্গুলী। তার চিকিৎসারজন্য গঠিত নয় সদস্যের বোর্ড প্রয়োজনীয় দু’টি রিং বসানোর বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নেবে।

আজ ৯ সদস্যের মেডিক্যাল বোর্ডের সাথে ভিডিও বৈঠক করেন হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। এছাড়াও দেশ-বিদেশের বিশিষ্ট চিকিৎসকরা ছিলেন ঐ ভিডিও বৈঠকে। বৈঠকে চিকিৎসকরা আপতত গাঙ্গুলীর ধমনীতে রিং না বসানোর সিদ্বান্ত নেন।

বৈঠকের পর চিকিৎসকেরা জানান, ‘এখন সুস্থ রয়েছেন গাঙ্গুলী। আগামী বুধবার তাকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হতে পারে ।

আপাতত তাকে পর্যবেক্ষণে রাখা হবে। আগামী কাল তাকে দেখতে আসছেন হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। এদিন সকালে তার ইকোকার্ডিওগ্রাফি পরীক্ষার রিপোর্ট সস্তোষজনক ছিল।’

গত শনিবার সকালে ব্যক্তিগত জিমে শরীর চর্চা করার সময় হঠাৎই বুকে ব্যথা অনুভব করে মাথা ঘুড়ে গড়ে যান গাঙ্গুলী। পরে সাথে-সাথেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতাল সূত্র ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানায় , ‘রুটিন মেনে সকালে নিজের কাজ শুরু করেছিলেন গাঙ্গুলী। হঠাৎ মাথা ঘুরে পড়ে যান তিনি। পরে তাকে একটি হাসপাতালে আনা হয়। গাঙ্গুলীর হৃদপিন্ডে তিনটি ‘বøক’ ধরা পড়েছে। তার মধ্যে ডান দিকের ধমনীতে প্রায় ৯০ শতাংশ ‘বøক’ ছিলো। বাকি দু’টিতে প্রায় ৭০ শতাংশ। তখনই অ্যাঞ্জিয়োপ্লাস্টি করে ডান দিকের ধমনীতে একটি রিং বসানো হয়।’

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *