ধাওয়ানের ব্যাটিং নৈপুণ্যে কলকাতাকে হারালো দিল্লি

কলকাতা, ১৩ এপ্রিল, ২০১৯ (বাসস) : বাঁ-হাতি ওপেনার শিখর ধাওয়ানের ব্যাটিং নৈপুণ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২৬তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৭ উইকেটে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। গতরাতে অনুষ্ঠিত ম্যাচে দিল্লির হয়ে ৬৩ বলে অপরাজিত ৯৭ রানের নান্দনিক ইনিংস খেলেন ধাওয়ান। ফলে ম্যাচ সেরা হয়েছেন তিনি।
কলকাতার ইডেন গার্ডেন্সে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় দিল্লি। ব্যাট হাতে নেমে ইনিংসের প্রথম বলেই উইকেট হারায় কলকাতা। দিল্লি পেসার ইশান্ত শর্মা শুন্য হাতে ফিরিয়ে দেন ইংল্যান্ডের খেলোয়াড় জো ডেনলিকে। এবারের আসরে এটিই ছিলো ডেনলির প্রথম ম্যাচ।
এরপর ৬৩ রানের জুটি গড়ে দলের বড় সংগ্রহের পথ তৈরি করেন আরেক ওপেনার সুবমান গিল ও রবিন উথাপ্পা। উথাপ্পা ২৮ রানে থামলেও হাফ-সেঞ্চুরি তুলে নেন ইনফর্ম গিল। শেষ পর্যন্ত ৭টি চার ও ২টি ছক্কায় ৩৯ বলে ৬৫ রান করেন গিল। এছাড়া পরের দিকে ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলের বিধ্বংসী ২১ বলে ৪৫ রানের সুবাদে ২০ ওভারে ৭ উইকেটে ১৭৮ রানের লড়াকু সংগ্রহ পায় কলকাতা। নিজেদের ছোট ইনিংসে ৩টি চার ও ৪টি ছক্কা মারেন রাসেল। দিল্লির দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস-কাগিসো রাবাদা ও ওয়েস্ট ইন্ডিজের কেমো পল ২টি করে উইকেট নেন।
জয়ের জন্য ১৭৯ রানের টার্গেটে ভালো শুরু হয়নি দিল্লির। ৫৭ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে তারা। এরপর শক্ত হাতে হাল ধরেন ধাওয়ান ও উইকেটরক্ষক ঋসভ পান্থ। ৬৯ বলে ১০৫ রানের জুটি গড়েন ধাওয়ান-পান্থ। এই জুটির কল্যাণেই ম্যাচ জয়ের পথ পেয়ে যায় দিল্লি।
১৮তম ওভারের প্রথম বলে দলীয় ১৬২ রানে আউট হন পান্থ। ৪টি চার ও ২টি ছক্কায় ৩১ বলে ৪৬ রান করেন তিনি। তবে ১১টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৯৭ রান করে দলের জয় নিশ্চিত করেন ধাওয়ান। ৬ বলে ১৪ রান নিয়ে অপরাজিত ছিলেন দক্ষিণ আফ্রিকার কলিন ইনগ্রাম।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *