বাংলাদেশ ক্রিকেট বোর্ড

নারী টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে বিসিবি’র নতুন টুর্নামেন্ট

ঢাকা, ২৭ অক্টোবর ২০১৯  : ২০২১ সালে নিজ মাঠে অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ নারী টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে নতুন টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবারের মত অনুষ্ঠেয় এ টুর্নামেন্টে নারী অনূর্ধ্ব-১৯ টি-২০ দলকে প্রস্তুত করতে ঘরোয়া আসরে অনূর্ধ্ব-১৮ দলের নতুন টুর্নামেন্টের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আটটি বিভাগীয় দল নিয়ে আগামী ৭ নভেম্বর ময়মনসিংহে টি-২০ টুর্নামেন্টে আয়োজন করতে যাচ্ছে বিসিবি।

টুর্নামেন্ট শেষে কিছু খেলোয়াড়কে নিয়ে ট্রেনিং ক্যাম্পের আয়োজন করবে বিসিবি। যারা প্রথমবারের মত ২০২১ সালে অনূর্ধ্ব-১৯ নারী টি-২০ বিশ্বকাপে খেলতে নিজেদের প্রস্তুত করবেন।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল(আইসিসি) প্রথমবারের মত ২০২১ সালে অনূর্ধ্ব-১৯ নারী টি-২০ বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে। বাংলাদেশে অনুষ্ঠেয় এ আসরে ১০টি দেশ অংশ নিবে।

আইসিসি’র গাইডলাইন অনুসারে, জাতীয় দল-এ দল ও ইর্মাজিং দলকে নিয়ে ২০২০ সালের সেপ্টেম্বরের মধ্যে একটি দল গঠন করতে হবে বাংলাদেশকে।

অনূর্ধ্ব-১৯ নারী টি-২০ বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল গঠনের জন্য রোববার বিভাগীয় সচিব ও কোচদের সাথে আলোচনা করেছে বিসিবি।

আলোচনায় উপস্থিত ছিলেন- বিসিবি’র ডিরেক্টর ও মহিলা উইং দলের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরি নাদেল, বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি, নাজমুল ইসলাম সদস্য সচিব এবং মহিলা উইং-এর অপারেশন্স ইনচার্জ তৌহিদ মাহমুদ।

আগামী চার থেকে পাঁচ মাসের মধ্যে অনূর্ধ্ব-১৯ দল গঠনের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন শফিউল।

নারী দলের ডিরেক্টর নাদেল জানান, ‘বয়স ভিত্তিক দলগুলো নিয়ে একটি পরিকল্পনা করা হচ্ছে, যেখান থেকে খেলোয়াড় নির্বাচন করতে সক্ষম হবো। ঐ আসরে ঢাকা, সিলেট ও চট্টগ্রাম- এই তিন ভেন্যুতে আয়োজন হবে। কারণ আমরা টুর্নামেন্টটি আয়োজন করবো, তাই আমাদের দীর্ঘমেয়াদি পরিকল্পনা থাকবে।’

তিনি আরও বলেন, ‘আমরা সব বিভাগে স্কুল পর্যায়ের ক্রিকেট শুরু করবো। আমরা আটটি স্কুলকে টার্গেট করেছি। যদি স্কুলগুলো আমাদের ১৫ জন খেলোয়াড় দিতে পারে তবে আমরা স্বল্প সময়ের ক্যাম্প করবো। আমাদের বিভাগীয় কোচরা তাদের সাথে কাজ করবে।’

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *