নিউজিল্যান্ড-ইংল্যান্ড টেস্ট -২০১৯ ,ছবি:সংগৃহীত।

নিউজিল্যান্ডের বিপক্ষে চাপে ইংল্যান্ড

হ্যামিল্টন, ৩০ নভেম্বর, ২০১৯  : ওপেনার টম লাথামের সেঞ্চুরিতে হ্যামিল্টন টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ৩৭৫ রান করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। লাথাম ১০৫ রানে আউট হন। জবাবে ২ উইকেটে ৩৯ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে ইংল্যান্ড। ৮ উইকেট হাতে নিয়ে ৩৩৬ রানে পিছিয়ে ইংলিশরা।

বৃষ্টিবিঘিœত প্রথম দিন লাথামের ১০১ রানের সুবাদে ৫৪ দশমিক ৩ ওভারে ৩ উইকেটে ১৭৩ রান করেছিলো নিউজিল্যান্ড।

লাথামের সাথে ৫ রানে অপরাজিত ছিলেন হেনরি নিকোলস।

দ্বিতীয় দিনের নবম বলেই প্যাভিলিয়নে ফিরেন লাথাম। ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রডের বলে বোল্ড আউট হওয়ার আগে ১৬টি চারে ১৭২ বলে ১০৫ রান করেন লাথাম। নিকোলসও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। করেন ১৬ রান।

দলীয় ১৯১ রানের মধ্যে লাথাম-নিকোলসের বিদায়ের পর দলের হাল ধরেন উইকেটরক্ষক বিজে ওয়াটলিং ও ড্যারেল মিচেল।

১২৪ রানের জুটি গড়েন তারা। দু’জনই হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে থামেন। আগের ম্যাচে ২০৫ রান করা ওয়াটলিং এবার ৫৫ রানে থামেন। ৭৩ রান করেন মিচেল। শেষদিকে মিচেল স্যান্টনারের ২৩ ও টিম সাউদি ১৮ রানের বেশি করতে পারেননি। ফলে ১২৯ দশমিক ১ ওভারে ৩৭৫ রানে শেষ হয় নিউজিল্যান্ডের ইনিংস। ইংল্যান্ডের ব্রড ৪টি ও ওকস ৩টি উইকেট নেন।

চা-বিরতির পর নিউজিল্যান্ডের ইনিংস শেষে জবাব দিতে নামে ইংল্যান্ড। দিনের শেষ ভাগে ১৮ ওভার ব্যাট করার সুযোগ পায় সফরকারীরা। এরমধ্যেই দুই ব্যাটসম্যানকে হারায় ইংল্যান্ড। ডম সিবলি ও জো ডেনলি ৪ রান করে ফিরেন। আরেক ওপেনার ররি বার্নস ও জো রুট অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করেছেন। বার্নস ২৪ ও রুট ৬ রানে অপরাজিত আছেন। নিউজিল্যান্ডের সাউদি ও হেনরি ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর (টস-ইংল্যান্ড) :

নিউজিল্যান্ড : ৩৭৫/১০, ১২৯.১ ওভার
লাথাম- ১০৫
মিচেল- ৭৩
ব্রড- ৪/৭৩

ইংল্যান্ড : ৩৯/২, ১৮ ওভার
বার্নস -২৪*
রুট -৬*
হেনরি -১/১০

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *