তামিম ইকবাল -লিটন দাস , ছবি: সংগৃহীত।

নিজেদের পুরনো রেকর্ড ভাঙ্গলেন তামিম-লিটন

বাংলাদেশের পক্ষে টি-২০ ক্রিকেটে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। অবশ্য নিজেদের পুরনো রেকর্ড ভেঙ্গে তাতে নতুনত্ব দিয়েছেন তামিম ও লিটন।

আজ থেকে শুরু হওয়া জিম্বাবুয়ের বিপক্ষে দুই টি-২০ সিরিজের প্রথম ম্যাচে উদ্বোধনী জুটিতে ৬২ বলে ৯২ রান যোগ করেন তামিম-লিটন। যা টি-২০তে বাংলাদেশের পক্ষে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রান। অবশ্য বাংলাদেশের পক্ষে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রান তামিম-লিটনেরই ছিলো।

২০১৮ সালে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে উদ্বোধনী জুটিতে মাত্র ৩৫ বল খেলে ৭৪ রান করেছিলেন তামিম-লিটন। ঐ ম্যাচে তামিম ২৯ বলে ৪৭ ও লিটন ১৯ বলে ৪৩ রান করেছিলেন। ম্যাচে শ্রীলংকার ছুড়ে দেয়া ২১৫ রানের টার্গেট ২ বল ও ৫ উইকেট বাকী রেখে স্পর্শ করে বাংলাদেশ। পরের দিকে ৩৫ বলে অপরাজিত ৭২ রান করেন মুশফিকুর রহিম।

আজ ৩৩ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৪১ রান করে ফিরেন তামিম। ফলে লিটনের সাথে তামিমের বিধ্বংসী উদ্বোধনী জুটিটি ভাঙ্গে। জিম্বাবুয়ের স্পিনার ওয়েসলি মাধভেরে ভাঙ্গেন উদ্বোধনী জুটি।

টি-২০ ক্রিকেটে যেকোন উইকেট জুটিতে বাংলাদেশের সর্বোচ্চ রান অবিচ্ছিন্ন ১৩২। ২০১২ সালে ঢাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় উইকেট জুটিতে ঐ স্কোর করেছিলেন তামিম-মাহমুদুল্লাহ রিয়াদ। এমন জুটির পরও ১৯৮ রানের টার্গেটে ১৮ রানে ম্যাচ হেরেছিলো বাংলাদেশ।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *