সুমন খান , ছবিঃসংগৃহীত।

নিজের ফর্ম ধরে রাখতে চান সুমন

বিসিবি প্রেসিডেন্টস কাপের পারফরমেন্সই যে শেষ প্রতিভা নয়, তা আসন্ন বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে প্রমান করতে চান নতুন পেস সেনসেশন সুমন খান।

বিসিবি প্রেসিডেন্টস কাপে নয় উইকেট নেন সুমন। এরমধ্যে ফাইনালে ৩৮ রানে ৫ উইকেট নিয়েছেন তিনি। ফলে ফাইনালের সেরা খেলোয়াড় হন সুমন। বিসিবি বিশেষ অ্যাওয়ার্ড পাওয়া পাঁচ খেলোয়াড়ের মধ্যেও ছিলেন তিনি।

টুর্নামেন্টে দুর্দান্ত পারফরমেন্সের সুবাদেই স্পটলাইটে এসেছেন সুমন। ফলে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে খেলার সুযোগ পেয়েছেন তিনি। প্লেয়ার ড্রাফট থেকে তাকে দলে নেয় ফরচুন বরিশাল।

বরিশালকে ফাইনালে তুলতে দলের হয়ে আরও বড় ভূমিকা পালন করতে চান সুমন। তিনি বলেন, ‘আমি বিসিবি প্রেসিডেন্টস কাপে ভালো করেছি। এখন আমার টার্গেট বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে ভালো পারফমেন্স করা।’

তিনি আরও বলেন, ‘আমি পারফরমেন্স অব্যাহত রাখতে চাই। কয়েক বছর পর এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে বরিশাল। আমি বরিশালের জয়ে ভূমিকা রাখতে চাই। আমি আসলে বরিশালকে ফাইনালে তুলতে ভূমিকা রাখতে চাই।’

বেশিরভাগ খেলোয়াড় বয়স ভত্তিক পর্যায় থেকে আসলেও, সেখান থেকে আসেননি সুমন খান। নর্থ সাউথ ইউনিভার্সিটিতে বিবিএ পড়েছিলেন তিনি, কিন্তু ক্রিকেটের প্রতি নেশা থাকায় ও ক্রিকেট খেলতে চতুর্থ সেমিস্টারের পর ইউনিভার্সিটি ছেড়ে বিকেএসপিতে ভর্তি হন সুমন।

এই মুহুর্তে তিনি যে অবস্থানে পৌঁছেছেন, তার আবেগই হলো মূল বিষয়। সুমন খান জানেন, সিনিয়র পর্যায়ে ভালো পারফরমেন্স করার পর তার কাছে প্রত্যাশা অনেক বেশি। প্রত্যাশা পূরণের ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি।

সুমন বলেন, ‘এই প্রথমবার বরিশাল দলের সাথে আমি জড়িত হয়েছি। ফাইনালে খেলাই আমার স্বপ্ন। বরিশালের হয়ে আমার সেরাটা দেয়ার ও দলকে সহায়তা করার পরিকল্পনা আছে।’

পাঁচটি দলকে নিয়ে আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হবে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপ। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ হবে ‘হোম অব ক্রিকেট’ শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *