তামিম -মুস্তাফিজ , ছবি: সংগৃহীত।

পাঁচ মাস পর অনুশীলনে নামলেন তামিম-মুস্তাফিজ

অবশেষে ব্যক্তিগত অনুশীলণ শুরু করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উদ্যোগে মিরপুরের হোম অব ক্রিকেটে রোববার শুরু হওয়া তৃতীয় ধাপের অনুশীলনে যুক্ত হলেন এই দুই ক্রিকেটার।

করোনাভাইরাস প্রতিরোধ

করোনাভাইরাস প্রতিরোধ

সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে দুজনই প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে প্রথম রাউন্ডের খেলায় মাঠে নেমেছিলেন। এরপর করোনার দাপটে দেশের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেলে প্রায় পাঁচ মাসেরও বেশি সময় ঘর বন্দি থাকতে হয়েছে তাদের। অবশেষে সেই বন্দিদশা কাটিয়ে দুজনই অনুশীলনে ফিরেলেন একই দিনে।

পেটের পীড়ার চিকিৎসার জন্য লন্ডন গিয়েছিলেন তামিম ইকবাল। দেশে ফেরার পর তিনি চলে যান সেলফ আইসোলেশনে। অবশ্য লন্ডনে তামিমের ডাক্তার জানিয়ে দিয়েছেন যে তার সমস্যাটি খুব বেশী গুরুতর নয়।

নির্ধারিত সুচিতে আজ দুই জনই তাদের একক অনুশীলণ শুরু করেছেন ফিটনেস অনুশীলন দিয়ে। সূচি অনুযায়ী সকালে জিম দিয়ে অনুশীলণ শুরু করেন মোস্তাফিজুর রহমান করেছেন। ২৫ মিনিট জিম সেশনে ঘাম ঝরিয়ে এরপর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ত্রিশ মিনিট দৌঁড়েছেন তিনি।

মোস্তাফিজুর যখন জিম সেশনে ব্যস্ত, তখন দৌঁড় শুরু করেন তামিম ইকবাল। মিরপুর স্টেডিয়ামের সবুজ ঘাসে ২১ মিনিটের দৌঁড়ানোর পর তিনি চলে যান ইনডোরে। সেখানে প্রায় ঘণ্টাব্যাপী চলেছে তার ব্যাটিং অনুশীলন।

তামিম-মোস্তাফিজের আগে তৃতীয় ধাপের প্রথম দিনের অনুশীলনে সকালে যোগ দিয়েছিলেন সৌম্য সরকার, মুশফিকুর রহিম ও মাহমুদল্লাহ রিয়াদ। তিনজনেই প্রায় ঘণ্টাব্যাপী ব্যাটিং শেষে ঘাম ঝরিয়েছেন জিম ও দৌঁড়ে। মুশফিকুর রহিম অবশ্য উইকেট কিপিং এর অনুশীলনও করেছেন এ সময়।

এছাড়াও সূচি অনুযায়ী অনুশীলন করেছেন মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন ও তাইজুল ইসলাম।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *