পাকিস্তানকে বড় ব্যবধানে হারালো বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল

ঢাকা, ১১ মে, ২০১৯ (বাসস) : মাহফুজুর রহমান রাব্বির অলরাউন্ড নৈপুণ্যে জয় দিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দল। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আজ অনুষ্ঠিত প্রথম ওয়ানডেতে সফরকারী পাকিস্তানকে ৮৯ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের যুবারা।

ব্যাট হাতে ৬৬ রানের পর বল হাতে ৩১ রানে ২ উইকেট শিকার করে বাংলাদেশ দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন মাহফুজ। টসের বিপরীতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৮ রান রান করে বাংলাদেশের যুবারা।

জয়ের জন্য ২২৯ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের বোলিং নৈপুণ্যে মাত্র ৪১.৪ ওভারে ১৩৯ রানে গুটিয়ে যায় সফরাকারী পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দল। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশের যুবারা।

টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতায় ২৩.৩ ওভারে মাত্র ৯৬ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলার পর ৭১ বল মোকাবেলায় সাতটি চার এবং একটি ছক্কার সাহায্যে মাহফুজ রাব্বির ৬৬ রানের সুবাদে স্বাগতিকরা দুইশ’র কোটা পার করতে পারে।

সাত নম্বরে ব্যাট হাতে নেমে ধৈর্য্যসহকারে দলকে টেনে তোলেন রাব্বি। তাকে যথার্থ সহায়তা দেন ৩৫ রান করা আজিজুল হক রনি। দলের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ৩৪ রান করেন সাকিব শাহরিয়ার।

পাকিস্তানের হয়ে ৫৫ রানে ৪ উইকেট নেন ফরহাদ খান। এছাড়া আসির মুগল ৫১ রানে শিকার করেন ৩ উইকেট।

ব্যাট হাতে পাকিস্তানের পক্ষে সের্বাচ্চ ৬৪ রান করেন কাসিফ আলী। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন মহিাম্মদ ওয়াক্কাস। এ ছাড়া আসির মুগল ১৯ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশী যুবাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে আর কোন ব্যাটসম্যান সুবিধা করতে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে স্বল্প রানেই গুটিয়ে যায় সফরকারীরা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের হয়ে রাব্বি ছাড়া দু’টি করে উইকেট নেন মুশফিক হাসান এবং আজিজুল হক রনি।
আগামী ১৩ ও ১৫ মে একই ভেন্যুতে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

এর আগে তিন দিনের দুই ম্যাচ সিরিজ ১-০ ব্যবধানে জিতে নেয় বাংলাদেশের যুবারা।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *