ছবি: ইংল্যান্ড বনাম পাকিস্তান।

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে অপরিবর্তিত ইংল্যান্ড দল

গত ২৮ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ শেষ করে স্বাগতিক ইংল্যান্ড। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের দলটিই পাকিস্তানের বিপক্ষে আসন্ন প্রথম ম্যাচের জন্য বহাল রেখেছে ইংলিশরা। আগামী ৫ আগস্ট থেকে পাকিস্তানের বিপক্ষেও তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে ইংল্যান্ড। সিরিজের প্রথম টেস্টের জন্য গতকাল রাতে ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ইংল্যান্ড স্কোয়াডে ছিলো ছয়জন পেসার। তারা হলেন- জেমস এন্ডারসন, স্টুয়ার্ট ব্রড, মার্ক উড, ক্রিস ওকস, জোফরা আর্চার এবং স্যাম কারান। পাকিস্তানের বিপক্ষেও শক্তিশালী পেস অ্যাটাক নিয়ে খেলতে নামবে ইংল্যান্ড।

এছাড়া ব্যাটসম্যান, অলরাউন্ডার ও উইকেটরক্ষকদের তালিকাতেও কোন পরিবর্তন আনেনি ইসিবি।

ম্যানচেষ্টারে প্রথম টেস্টের জন্য দল ঘোষণার পর ইসিবির জাতীয় দলের নির্বাচক এড স্মিথ বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্রুত তিন টেস্ট খেলার পর আমাদের পরের প্রতিপক্ষ পাকিস্তান। আগামী তিন সপ্তাহ আরও তিনটি টেস্ট খেলতে হবে দলকে। যে দল নিয়ে আমরা সফল হয়েছি আমরা তাদের ওপর আস্থা রাখছি। তাই দলে কোন পরিবর্তনের প্রয়োজন নেই।’

ওয়েস্ট ইন্ডিজের মত পাকিস্তানের বিপক্ষে সিরিজটিও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপ হিসেবে বিবেচিত হবে। ক্যারিবীয়দের বিপক্ষে পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানে সিরিজ জিতে ইংল্যান্ড।

শেষ দুই সফরে ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ ড্র করেছিলো পাকিস্তান। ২০১৬ সালে চার ম্যাচের টেস্ট সিরিজ ২-২ ও ২০১৮ সালে দুই ম্যাচের সিরিজ ১-১এ ড্র করে পাকিস্তান।

প্রথম টেস্টের জন্য ইংল্যান্ড দল : জো রুট (অধিনায়ক), ডম বেস, স্টুয়াার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারান, জেমস এন্ডারসন, জোফরা আর্চার, ওলি পোপ, ডম সিবলি, বেন স্টোকস, ক্রিস ওকস ও মার্ক উড।

রিজার্ভ : জেমস ব্রেসি, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *