ছবিঃইয়াসির -স্মিথ

পাকিস্তানের বিপক্ষে স্মিথের প্রতিজ্ঞা

ব্রিসবেন, ২৬ নভেম্বর, ২০১৯  : পাকিস্তানের বিপক্ষে খেলতে নেমে স্পিনার ইয়াসির শাহর বলে আউট হয়েছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভেন স্মিথ। পাকিস্তানের বিপক্ষে মাঠে নামা মানেই ইয়াসিরের শিকার স্মিথ। গত সাত ইনিংসেই শাহর শিকার হওয়া স্মিথ এবার প্রতিজ্ঞা করেছেন আগামী শুক্রবার এডিলেডে পাকিস্তানের বিপক্ষে শুরু হতে যাওয়া সিরিজের দ্বিতীয় টেস্টে পুনরায় শাহর শিকার না হতে প্রতিজ্ঞাবদ্ধ তিনি।

ব্রিসবেনে প্রথম টেস্টে মাত্র ৪ রান করে ইয়াসিরের বলে সরাসরি বোল্ড আউট হন স্মিথ। এরপর পাকিস্তানী স্পিনার সাত আঙ্গুল উচিয়ে উদযাপন করনে। যার অর্থ হচ্ছে বিশ্ব সেরা ব্যাটসম্যানকে তিনি সাত বার আউট করেছেন।

স্মিথ আজ সাংবাদিকদের বলেন, ‘বার বার তার শিকার হয়েছি আমি। যেটা আগামী ম্যাচে তার বলে আউট না হতে আমাকে বেশি উদ্বুদ্ধ করেছে। তার বিপক্ষে ব্যাটিং করার সময় আমি আরো বেশি সুশৃংখল থাকবো।’

গাব্বায় স্মিথের আউট হওয়াটা এ ব্যাটসম্যানের বিরল ব্যর্থতা হিসেবে চিহ্নিত হয়েছে। তবে ৩০ বছর বয়সী এ তারকা ব্যাটসম্যান তার বিপক্ষে ইয়াসিরের সাফল্য সম্পর্কে অবগত নন।

স্মিথ আরো বলেন, ‘বেশ কয়েকবার তিনি আমাকে আউট করেছেন, আমি কম রানে আউট হয়েছি এবং একটা স্লোগান শুরু হয়ে গেছে। দ্বিতীয় ইনিংসে দুই বার আমি আউট হয়েছি তবে বেশ কিছু মজার শট খেলেছি। সুতরাং আমি খুব বেশি চিন্তিত নই।

ইয়াসির গাব্বাতে সত্যিকারার্থেই ভাল বোলিং করেছে এবং যেখানে স্পিনারদের খুব বেশি কিছু করার ছিল না তারপরও…. এবার এডিলেডে আমরা তাকে মোকাবেলা করতে যাচ্ছি।’

প্রথম টেস্টে ইনিংস ও ৫ রানে জিতে দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিক অস্ট্রেলিয়া। দ্বিতীয় টেস্ট ম্যাচটি হবে দিবা-রাত্রির।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *