আহমেদ শেহজাদ - উমর আকমল

পাকিস্তান টি-২০ দলে ফিরলেন শেহজাদ, উমর

করাচি, ২ অক্টোবর, ২০১৯  : পাকিস্তান টি-২০ দলে ফিরলেন ওপেনার আহমেদ শেহজাদ ও মিডল অর্ডার ব্যাটসম্যান উমর আকমল। এ সপ্তাহের শেষ দিকে নিজ মাঠে শ্রীলংকার বিপক্ষে অনুষ্ঠেয় তিন ম্যাচ টি-২০ সিরিজের জন্য বারবার সমস্যা সৃষ্টি করা শেহজাদ ও উমরকে অন্তর্ভুক্ত করে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

গত বছর ডোপ টেস্টে ব্যর্থ হয়ে চার মাস নিষিদ্ধ হওযার পর এই প্রথমবার পাকিস্তান দলের প্রতিনিধিত্ব করতে যাচ্ছেন ২৭ বছর বয়সী শেহজাদ। নিষিদ্ধাদেশের মধ্যে ক্লাব ক্রিকেট খেলে নিয়ম ভঙ্গ করায় শেহজাদের শাস্তির মেয়াদ আরো ছয় সপ্তাহ বাড়ানো হয়েছিল। গত বছর জুন মাসে স্কটল্যান্ডে নিজের ৫৭ ম্যাচ টি-২০ ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলেছিলেন শেহজাদ।

অন্য দিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০১৬ সালে ৮২ ম্যাচ টি-২০ ক্যারিয়ারের শেষটি খেলেছিলেন ২৯ বছর বয়সী উমর।

সাবেক কোচ ওয়াকার ইউনিস শেহজাদ ও উমর উভয়কে ‘উচ্ছৃঙ্খল’ হিসেবে অভিহিত করেছিলেন এবং জাতীয় দলে সুযোগ পেতে তাদেরকে ঘরোয়া ক্রিকেট খেলানোর জন্য নির্বাচকদের পরামর্শ দিয়েছিলেন।

আগামী ৫, ৭ ও ৯ অক্টোবর লাহোরে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-২০ সিরিজটি।

প্রধান নির্বাচক ও কোচ মিসবাহ উল হক বলেন, ‘লংকা দলের বিপক্ষে চলমান ওয়ানডে দলে তিনটি পরিবর্তন এনে টি-২০ স্কোয়াড নির্বাচন করা হয়েছে। ওয়ানডে দলে থাকা আবিদ আলী, মোহাম্মদ রিজওয়ান এবং ইমাম উল হকের জায়গায় শেহজাদ, উমর এবং ফাহিম আশরাফকে নেয়া হয়েছে।’

টি-২০ দলের নেতৃত্ব দেবেন সরফরাজ আহমেদ।

টি-২০ দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম (সহ-অধিনায়ক), আহমেদ শেহজাদ, আসিফ আলী, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস সোহেল, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, উমর আকমল, উসমান সিনওয়ারি, ওয়াহাব রিয়াজ।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *