পিএসএলের নতুন চ্যাম্পিয়ন কোয়েটা

করাচি, ১৮ মার্চ ২০১৯ (বাসস) : পাকিস্তান সুপার লিগে প্রথমবারের মত শিরোপা জিতলো কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। গতরাতে চতুর্থ আসরের ফাইনালে সরফরাজ আহমেদের কোয়েটা ৮ উইকেটে হারিয়েছে ড্যারেন সামির পেশোয়ার জালমিকে। এর আগে প্রথম দু’আসরে ফাইনালে উঠেও শিরোপা জিততে পারেনি কোয়েটা।
করাচির জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে কোয়েটা। স্কোর বোর্ডে ৩১ রান উঠতেই দুই ওপেনারকে হারায় পেশোয়ার। কামরান আকমল ২১ ও ইমাম উল হক ৩ রান করে আউট হন।
মিডল-অর্ডারে শোয়েব মাকসুদ ২০ ও উমর আমিন ৩৮ রান করে দলকে খেলায় ফেরান। কিন্তু পরের দিকের ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে ব্যর্থ হলে অল্প রানে গুটিয়ে যায় পেশেরোয়ার। নবী গুল ৯ ও ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড ৭ রান করেন। অধিনায়ক ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন সামির ১৬ বলে ১৮ ও ওয়াহাব রিয়াজের ৮ বলে ১২ রানের সুবাদে শেষ পর্যন্ত নির্ধারিত ৮ উইকেটে ১৩৮ রান করে পেশোয়ার। কোয়েটার পেসার মোহাম্মদ হাসনাইন ৩০ রানে ২ ও ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন ব্রাভো ২৪ রানে ২ উইকেট নেন।
জবাবে ১৩৯ রানের টার্গেটে দলীয় ১৯ রানে প্যাভিলিয়নে ফিরেন ইনফর্ম ব্যাটসম্যান অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন। ৭ রান করেন তিনি। তবে পরের তিন ব্যাটসম্যানের দৃঢ়তায় ১৩ বল বাকী রেখেই ম্যাচ জিতে শিরোপা জয়ের উৎসবে মেতে উঠে কোয়েটা। ওপেনার আহমেদ শেহজাদ ৬টি চার ও ১টি ছক্কায় ৫১ বলে অপরাজিত ৫৮, আহসান আলী ১৮ বলে ২৫ ও দক্ষিণ আফ্রিকার রিলি রোসৌ ৩২ বলে অপরাজিত ৩৯ রান করেন।
ম্যাচ সেরা হয়েছেন কোয়েটার হাসনাইন। সিরিজ সেরা হন কোয়েটার ওয়াটসন।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *