ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ,ছবিঃ সংগৃহীত।

প্রথমদিনে সুবিধা করতে পারেনি ভারত

অ্যান্টিগা, ২৩ আগস্ট ২০১৯  : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টের প্রথম দিন সুবিধা করতে পারেনি সফরকারী ভারত। সিরিজের প্রথম টেস্টে বৃস্টি বিঘ্নিত প্রথম দিন ৬৮ দশমিক ৫ ওভারে ৬ উইকেটে ২০৩ রান করেছে টিম ইন্ডিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেছেন আজিঙ্কা রাহানে।

বৃষ্টির কারনে ১৫ মিনিট পর শুরু হয় খেলা। টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট হাতে নেমেই ২৫ রানে ৩ উইকেট হারায় ভারত। মায়াঙ্ক আগারওয়াল ৫, চেতেশ্বর পূজারা ২ ও অধিনায়ক বিরাট কোহলি ৯ রান করে আউট হন। বল হাতে কেমার রোচ ২টি ও শানন গ্যাব্রিয়েল ১টি উইকেট নেন।

শুরুর ধাক্কাটা ভালোভাবে সামাল দেন আরেক ওপেনার লোকেশ রাহুল ও আজিঙ্কা রাহানে। চতুর্থ উইকেটে ৬৮ রান যোগ করেন তারা। ৪৪ রান করা রাহুলকে ফিরিয়ে এই জুটি ভাঙ্গেন রোস্টন চেজ।

রাহুলের বিদায়ের পর হনুমা বিহারিকে নিয়ে ৮২ রানের জুটি গড়ে ভারতকে খেলায় ফেরান রাহানে। সেই সাথে টেস্ট ক্যারিয়ারের ১৮তম হাফ-সেঞ্চুরির স্বাদও নেন তিনি। কিন্তু ১৪ রানের ব্যবধানে প্যাভিলিয়নে ফিরেন রাহানে ও বিহারি। ফলে ১৮৯ রানে ষষ্ঠ উইকেট হারিয়ে আবারো চাপে পড়ে যায় ভারত। রাহানে ১০টি চারে ১৬৩ বলে ৮১ ও বিহারি ৩২ রান করে আউট হন। দিন শেষে উইকেটরক্ষক ঋষভ পান্থ ২০ ও রবীন্দ্র জাদেজা ৩ রানে অপরাজিত আছেন।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *