আকবর আলী ,ছবি: গেটি ইমেজ।

প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের কাছে লড়াই করে হারলো বাংলাদেশ

জোহানেসবার্গ, ১৫ জানুয়ারি ২০২০  : অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ দল। ১১২ রানের ছোট পুঁিজ নিয়ে লড়াই করে হেরেছে আকবরের দল।

জোহানেসবার্গে টস হেরে প্রথমে ব্যাট করে ১১২ রানেই অলআউট হয় বাংলাদেশের যুবারা। জবাবে ১২৩ বল ও ৪ উইকেট বাকী রেখে ম্যাচ জিতে নেয় নিউজিল্যান্ড।

ব্যাট হাতে নেমে ২৩ রানেই ৫ উইকেট হারায় বাংলাদেশ। পতন হওয়া পাঁচ ব্যাটসম্যানের কেউই দু’অংকের কোটা পেরোতে পারেননি। এরপর তিন ব্যাটসম্যান ছোট-ছোট ইনিংসে বাংলাদেশকে অল্প রানে গুটিয়ে যাবার শংকা থেকে রক্ষা করেন। তৌহিদ হৃদয় ৩৬, অধিনায়ক আকবর আলী ২৩ ও শামিম হোসেন ২০ রান করেন। কিন্তু বড় জুটি না হওয়াতে ২৯ ওভারেই ১১২ রানে অলআউট হয় বাংলাদেশ।

জবাবে ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডেরও। বাংলাদেশ বোলারদের তোপে পড়ে নিয়মিত বিরতিতে দিয়ে উইকেট হারায় তারা। তবে ওপেনার রাইস মারিউর ৩২ ও জেসি তাশকফের অপরাজিত ৪১ রানের সাথে উইকেটরক্ষক কুইন সুন্দের অনবদ্য ১৯ রানে স্বস্তির জয় পায় নিউজিল্যান্ড।

৬৩ রানে ষষ্ঠ উইকেট পতনের পর তাশকফ ও সুন্দে সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ৫২ রানের জুটি গড়ে নিউজিল্যান্ডের জয় নিশ্চিত করেন। বাংলাদেশের তানজিদ ৩০ রানে ৩ ও রাকিবুল হাসান ৩৯ রানে ২ উইকেট নেন।

নিজেদের প্রথম প্রস্তুতি অস্ট্রেলিয়ার সাথে টাই করেছিলো বাংলাদেশ।

১৮ জানুয়ারি থেকে বিশ্বকাপ মিশন শুরু হবে বাংলাদেশের। আসন্ন বিশ্বকাপে ‘সি’ গ্রুপে খেলবে আকবরের দল। সেখানে তাদের প্রতিপক্ষ জিম্বাবুয়ে, স্কটল্যান্ড ও পাকিস্তান। গ্রুপ পর্বে বাংলাদেশের প্রথম ম্যাচ ১৮ জানুয়ারি। প্রতিপক্ষ জিম্বাবুয়ে। পরের দু’টি যথাক্রমে ২১ ও ২৪ জানুয়ারি। প্রতিপক্ষ যথাক্রমে স্কটল্যান্ড ও পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯-১১২/১০ (২৯ ওভার , রান রেট-৩.৮৬)
তৌহিদ-৩৬ (৪৬ বল )
আকবর-২৩ (৪৫ বল )
শামীম-২০ (২৫ বল )
জেএফ -৪/৩৫ , অশোক -৩/৩৫

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯-১১৫/৬ (২৯.৩ ওভার, রান রেট-৩.৮৯)
তাশকফ-৪১* (৪২ বল )
মারিও-৩২ (৪১ বল )
তানজিদ -৩/৩০ , রাকিবুল -২/৩৯

টস : নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯, ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।
ফলাফল : নিউজিল্যান্ড ৪ উইকেটে জয়ী।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *