ভুবনেশ্বর কুমার ছবি:সংগৃহীত।

ফাইনালে খেলার মাধ্যমে লর্ডসে ফেরাটা স্মরণীয় করতে চান ভুবনেশ্বর কুমার

সাউদাম্পটন, ৩ জুন ২০১৯: বিশ্বকাপের ফাইনালে খেলার মাধ্যমে লর্ডসের স্মৃতিটাকে আরো স্মরণীয় করে রাখতে চান ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার।

২৯ বছর বয়সী এই পেসার মহেন্দ্র সিং ধোনীর নেতৃত্বে ২০১৪ সালে ঐতিহাসিক টেস্ট জয়ের মাধ্যমে লর্ডসের ‘হোম অব ক্রিকেটে’ নিজেকে দারুণভাবে প্রমাণ করেছিলেন। জাতীয় দলের সাথে সেটাই ভুবনেশ্বরের প্রথম বিদেশ সফর ছিল। ঐ ম্যাচে ভুবনেশ্বর ৮২ রানে ৬ উইকেট সংগ্রহ করা ছাড়াও ব্যাট হাতে করেছিলেন ৫২ রান। তবে আগামী ১৪ জুলাই বিশ্বকাপের ফাইনালে খেলার মাধ্যমে এবার তিনি ওয়ানডেতেও তারকা খ্যাতি চান।

এ সম্পর্কে ভুবনেশ্বর বলেছেন, ‘আমি এখানে দুই থেকে তিনবার এসেছি। কিন্তু ইংল্যান্ডে খেলতে সবসময়ই আমি পছন্দ করি। বিশ্বকাপের ফাইনালে খেলাটাও আমার কাছে এক বিশেষ প্রাপ্তি হবে। লর্ডস সবসময়ই আমার জন্য বিশেষ একটি ভেন্যু। শুধুমাত্র আমার জন্য নয়, যেকোন ক্রিকেটারের জন্যই এই ভেন্যুতে খেলতে পারাটা সৌভাগ্যের। এখানে আমার অনেক সুখস্মৃতি রয়েছে। ফাইনালে খেলতে পারলে সেটা শুধুমাত্র আমার জন্য নয় বরং পুরো দলের জন্যই একটি অসাধারণ মুহূর্ত হবে।’

বিরাট কোহলির নেতৃত্বে স্বাগতিক ইংল্যান্ড ও বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ান সাথে ফেবারিটের তকমা নিয়েই এবারের বিশ্বকাপ খেলতে এসেছে ভারত। আগামী বুধবার সাউদাম্পটনে ইতোমধ্যেই দুই ম্যাচে পরাজিত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপ মিশন শুরু করবে ভারত। চলতি সপ্তাহের শুরুতে বাংলাদেশের বিপক্ষে অনুশীলন ম্যাচে দাপুটে জয় ইতোমধ্যেই ভুবনেশ্বরকে আত্মবিশ্বাসী করে তুলেছে। তিনি বলেন, ‘পরিকল্পনা অনুযায়ী আমরা যা করতে চেয়েছি তার সবকিছুই প্রস্তুতি ম্যাচে পেয়েছি। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই আমরা সফল ছিলাম।’

প্রস্তুতি ম্যাচে লোকেশ রাহুল ও ধোনীর সেঞ্চুরিতে ভারত ৭ উইকেটে ৩৫৯ রান সংগ্রহ করে। জবাবে বাংলাদেশের ইনিংস ২৬৪ রানে গুটিয়ে যায়। ভুবনেশ্বর নিয়ন্ত্রিত বোলিং করে ৫ ওভারে মাত্র ১৯ দিয়েছেন, যদিও কোন উইকেট সংগ্রহ করতে পারেননি।
বাসস/নীহা/১৫১০/মোজা/স্বব

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *