ছবিঃবাংলাদেশ-পাকিস্তান ক্রিকেট বোর্ড।

বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজে পাকিস্তানের দল ঘোষণা

করাচি, ১৭ জানুয়ারি, ২০২০: নিজ মাঠে বাংলাদেশের বিপক্ষে আগামী সপ্তাহে শুরু হওয়া তিন ম্যাচ টি-২০ সিরিজের জন্য আজ ১৫ সদস্যের দল ঘোষনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দীর্ঘ প্রতিক্ষার এ সিরিজে পাকিস্তান পুনরায় দলে ডেকেছে অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিককে। তবে বিস্ময়করভাবে দল থেকে বাদ পড়েছেন দুই পেসার মোহাম্মদ আমির ও ওয়াহার রিয়াজ।

গত অক্টোবরে নিজ মাঠে শ্রীলংকার কাছে তিন ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ হওয়া এবং এরপর নভেম্বরে অস্ট্রেলিয়ার কাছে ২-০ ব্যবধানে সিরিজ হারা দলে ব্যপক পরিবর্তন এনে বাংলাদেশ সিরিজের জন্য স্কোয়াড ঘোষনা করেছেন প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ উল হক।

সংক্ষিপ্ত ভার্সনে পুনরায় র‌্যাংকিংয়ের শীর্ষ স্থান পুনর্দখল এবং নয় মাস পর অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপকে নজরে রেখেই এমন দল ঘোষনা করেছে পাকিস্তান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ সিরিজের দলে থাকা আট খেলোয়াড় ওপেনার ফখর জামান ও ইমাম উল হক, পেসার মোহাম্মদ ইরফান, আমির, রিয়াজ এবং ব্যাটসম্যান আসিফ আলী ও হারিস সোহেল এবার স্কোয়াড তেকে বাদ পড়েছেন।

সাম্প্রতিক পরাজয়ের পর দলে পরিবর্তন আনতে বাধ্য হওয়াটা ‘উদ্বেগজনক’ স্বীকার করেন মিসবাহ।

দল ঘোষণাকালে তিনি বলেন,‘ জয়ের ধারায় ফেরার খুঁজে বের করার বিষয়টি বিবেচনা করেই আমরা দল নির্বাচন করেছি।’

লাহোরের মাটিতে আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারী অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। এছাড়া ভিন্ন ভিন্ন সফরে পাকিস্তানে একটি ওযানডে ও দুই ম্যাচের একটি টেস্ট চ্যাম্পিয়নশীপ খেলবে সফরকারী বাংলাদেশ।

নিউজিল্যান্ড সফরে ২০১৮ সালের নভেম্বরে নিজের শেষ আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন ৩৯ বছর বয়সী হাফিজ। অন্য দিকে ১১১ ম্যাচের ক্যারিয়ারে মালিক তার সর্বশেষ টি-২০ ম্যাচটি খেলেছেন গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

হাফিজ ও মালিককে পুনরায় দলে ডাকা সমর্থন করেন মিসবাহ।

তিনি বলেন,‘ শ্রীলংকা সিরিজে মারিক ও হাফিজ বাদ পড়ার সময় আমরা বলেছিলাম, তারা দু’জনেই অভিজ্ঞ খেলোয়াড় এবং দলে তাদের দরজা বন্ধ হয়ে যায়নি।

পেসার ২৬ বছর বয়সী হারিস রউফ, অলরাউন্ডার ২৪ বছর বয়সী আমাদ ভাট এবং ওপেনার ২৬ বছর বয়সী আহসান আলীর মত কিছু নত মুখও প্রথম বারের মত দলে ডাক পেয়েছেন।

পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), আহসান আলী, আমাদ ভাট, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান. মুসা খান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, উসমান কাদির।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *