হার্দিক পান্ডিয়া ,ছবিঃসংগৃহীত।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে পড়লেন পান্ডিয়া

নয়া দিল্লি, ২ অক্টোবর, ২০১৯  : আগামী নভেম্বরে দেশের মাটিতে বাংলাদেশের বিপক্ষে অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়ার সেবা পাচ্ছেনা স্বাগতিক ভারত। লোয়ার ব্যাক ইনজুরির কারণে টাইগার দলের বিপক্ষে তিন টি-২০ ও দু’টি টেস্টে খেলতে পারছেন না পান্ডিয়া। ইনজুরির কারণে তাকে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে । যে কারণে বাংলাদেশের বিপক্ষে সিরিজে খেলার কোন সম্ভাবনাই নেই পান্ডিয়ার।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একটি সূত্র জানিয়েছে, ‘চোটের অবস্থা পর্যারোচনা করতে শিগগিরই ইংল্যান্ডের যাবেন পান্ডিয়া। গত বছর সেপ্টেম্বরে দুবাইয়ে এশিয়া কাপে লায়ার ব্যাক ইনজুরিতে পড়েন তিনি।

বিসিসিআইয়ের একটি সূত্র পিটিআইকে আরও জানায়, ‘জসপ্রিত বুমরার মতো ইংল্যান্ডে একই চিকিৎসকের শরণাপন্ন হবেন পান্ডিয়া। এশিয়া কাপে চোটে পড়ার পর যে চিকিৎসক তাকে দেখেছিল, ঐ চিকিৎসকই দেখবেন তাকে। বাংলাদেশের বিপক্ষে সিরিজে সে খেলবে না, তবে কত দিনের জন্য মাঠের বাইরে থাকতে হবে তা এখনো নিশ্চিত নয়। ইংল্যান্ড থেকে চিকিৎসা শেষে দেশে ফেরার পর তার শারীরিক অবস্থা বুঝা যাবে।’

জার্মানিতেও এ চোটের চিকিৎসা রয়েছে, তবে বিসিসিআই’র প্রথম পছন্দ ইংল্যান্ড। কিন্তু বিসিসিআই’র ঐ সূত্র বলছে, ‘ পান্ডিয়ার পিঠে অস্ত্রোপচার করাতে হবে বলে ধারনা করা হচ্ছে।সেক্ষেত্রে পাঁচ মাস মাঠের বাইরে থাকতে হবে তাকে। তবে অস্ত্রোপচার হলে আইপিএলের ১৩তম আসরের আগে মাঠে ফিরতে পারবেন না এই অলরাউন্ডার।’

গত আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে পান্ডিয়ার মত লোয়ার ব্যাক ইনজুরিতে পড়েন বুমরাহ। ফলে দু’মাসের জন্য মাঠের বাইরে চলে যান তিনি। চলমান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের আগে দু’মাসের জন্য খেলা থেকে ছিটকে পড়ার দুঃসংবাদ পান পান্ডিয়া।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *