ছবিঃ বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি )।

বাংলাদেশ ওয়ানডে দলে তিন নতুন মুখ

তিন নতুন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবার জাতীয় দলে ডাক পাওয়া তিন নতুন মুখ হলেন- দুই পেসার হাসান মাহমুদ-শরিফুল ইসলাম ও অফ-স্পিনার মেহেদি হাসান।

ইতোমধ্যে জাতীয় দলের হয়ে টি-টুয়েন্টি ফরম্যাটে খেলেছেন হাসান ও মেহেদি। হাসান ১টি ও মেহেদি ৪টি ম্যাচ খেলেছেন। তবে দেশের হয়ে এখনো কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেননি শরিফুল।

করোনার কারনে দীর্ঘ বিরতির পর দেশে ক্রিকেট শুরুর পর থেকে ধারাবাহিকভাবে পারফরমেন্স করে আসার পুরস্কার পেলেন তারা।

বৃহস্পতিবার প্রথম প্রস্তুতিমূলক ম্যাচে বল হাতে হাসান ২১ রানে ৪টি ও শরিফুল ২৭ রানে ২টি উইকেট নেন। যার ফলশ্রæতিতে জাতীয় দলে তাদের সুযোগ পাওয়াটা অনেকটাই প্রত্যাশিত ছিল।

বিসিবি’র প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘বেশ কিছুদিন ধরেই ভালো ক্রিকেট খেলছে তারা। ২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে আমরা তাদের দলে নিয়েছি। আশা করি, তারা পারফরসেন্স ধরে রাখতে পারবে এবং আমাদের পাইপলাইনকে আরও শক্তিশালী করবে।’

প্রাথমিক দলে থাকলেও, ওয়ানডে সিরিজের জন্য মূল দলে জায়গা হয়নি বাঁ-হাতি স্পিনার নাসুম আহেমেদের।

ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠা পেসার তাসকিন আহমেদকে ফিট ঘোষণা করে দলে রাখা হয়েছে। দলে আছেন সদ্যই লিগামেন্টের ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠা সাইফুদ্দিনও।

মাশরাফি বিন মর্তুজার অধিনায়কত্ব থেকে অব্যাহতি নেয়ার পর দায়িত্ব পাওয়া তামিম ইকবালের এটাই হবে প্রথম এ্যাসাইনমেন্ট।

আগামী ২০ জানুয়ারি থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। ২২ জানুয়ারি হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম দুই ওয়ানডে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগামী ২৫ জানুয়ারি হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

বাংলাদেশ ওয়ানডে দল : তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, সৌম্য সরকার, রুবেল হোসেন, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, সাইফুউদ্দিন, মেহেদি হাসান, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *