শন ওয়াটসন

বিবিএল থেকে অবসরের ঘোষণা দিলেন থান্ডার অধিনায়ক ওয়াটসন

সিডনি, ২৬ এপ্রিল ২০১৯ (বাসস) : বিগ ব্যাশ লিগ থেকে অবসরের ঘোষনা দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অল-রাউন্ডার ও সিডনি থান্ডারের অধিনায়ক শেন ওয়াটসন। সিডনির হয়ে চার মৌসুম বিবিএল’এ খেলেছেন তিনি।

২০১৫-১৬ মৌসুমে বিবিএল’র শিরোপা জয়ী সিডনি থান্ডারের সদস্য ছিলেন ওয়াটসন। গত তিন বছর যাবত দলটির অধিনায়কের দায়িত্ব পালন করছেন তিনি। ৩৭ বছর বয়সী ওয়াটসন থান্ডারের হয়ে ক্লাব রেকর্ড ১,০১৪ রান সংগ্রহ করেছেন। এর মধ্যে গত মৌসুমে ব্রিসবেন হিটসের বিপক্ষে অনবদ্য একটি সেঞ্চুরিও রয়েছে।

দলের অফিসিয়াল ওয়েবসাইটে অবসর প্রসঙ্গে ওয়াটসন বলেছেন, ‘গত চার মৌসুম ধরে সিডনি থান্ডারের সাথে জড়িত প্রতিটি ব্যক্তিকে আমি ধন্যবাদ জানাতে চাই। প্রথম থেকেই ক্লাবটির যে সহযোগিতা আমি পেয়েছি তা কখনো ভোলার নয়। খারাপ কিংবা ভাল সময়ে ক্লাবের কাছ থেকে প্রত্যেকেই অনুপ্রেরণা পেয়েছে। এই স্মৃতি আমি সবসময়ই মনে রাখবো। সবশেষে বলতে চাই সতীর্থদের কথা। এই ক্লাবে অসাধারণ কিছু খেলোয়াড় ও ব্যক্তির সাথে পরিচয় হয়েছে। আসন্ন মৌসুমে আমি তাদের সকলের সর্বাঙ্গীন মঙ্গল কামণা করছি।’

২০১৬ সালে ওয়াটসন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষনা দিয়েছিলেন। ক্যারিয়ারে ৫৯ টেস্টে তিনি ৩৭৩১ রান ছাড়াও ৭৫টি উইকেট দখল করেছেন। এছাড়া ১৯০টি ওয়ানডেতে করেছেন ৫৭৫৭ রান ও দখল করেছেন ১৬৮টি উইকেট।

ক্রিকেট অস্ট্রেলিয়াও এক বার্তায় ওয়াটসনকে অভিনন্দন জানিয়েছে। এ সম্পর্কে ক্রিকেট অস্ট্রেলিয়া প্রধান নির্বাহী কেভিন রবার্টস বলেছেন, ‘ছোট ফর্মেটে অস্ট্রেলিয়ার হয়ে অন্যতম আকর্ষণীয় খেলোয়াড় ছিলেন ওয়াটসন। প্রতিভাবান, দক্ষতাসম্পন্ন ও শক্তিশালী শেন তার সেরা সময়ে সকলের সেরাই ছিল। মাত্র কয়েক মাস আগে থান্ডারের হয়ে গাব্বায় সে মাত্র ৬২ বলে সেঞ্চুরি করেছিল। প্রায় দুই দশকের ক্যারিয়ারে অস্ট্রেলিয়ান ক্রিকেটে প্রথমত আন্তর্জাতিক পর্যায়ে ও পরবর্তীতে ঘরোয়া আসরে শেন অসামান্য অবদান রেখেছে। গুরুতর ইনজুরি থেকে সে অনেকবারই নিজেকে ফিরিয়ে এনেছে।’

বর্তমানে ভারতীয় প্রিমিয়ার লিগে ওয়াটসন চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন। বিবিএল ছাড়লেও বিদেশী কিছু টুর্নামেন্টে তিনি খেলা চালিয়ে যাবেন। এছাড়া নিউ সাউথ ওয়েলস প্রিমিয়ার ক্রিকেটে সাদারল্যান্ড ডিসিসি’র হয়েও খেলবেন তিনি।
বাসস/নীহা/১৫৫০/এএমটি

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *