পিটারসেন,ছবি :সংগৃহীত।

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ আপসেট ঘটাবে মনে করছেন পিটারসেন

লন্ডন, ৩০ মে, ২০১৯ : বিগ হিটিং ওয়েস্ট ইন্ডিজ দল বিশ্বকাপে আপসেট ঘটাবে বলে মন্তব্য করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসেন।

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার বলেছেন, তিনি চেয়েছিলেন তার দল আন্ডারডগ থাকুক। তবে অনেকেই মনে কারছেন এবারের বিশ্বকাপে বড় আপসেট ঘটাতে পারে ক্যারিবিয় দলটি।

শাই হোপের ঝড়ো গতির সেঞ্চুরির সঙ্গে বিগ হিটার এভিন লুইস এবং আন্দ্রে রাসেলের আক্রমণাত্মক ব্যাটিংয়ে নিজেদের প্রথম অনুশীলন ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪২১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে ওয়েস্ট ইন্ডিজ।

শুধু তাই নয় এ ছাড়া দলে রয়েছে ক্রিস গেইল। বিশ্বকাপ শেষ এক দিনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেয়ার পর থেকেই রান বন্যার মধ্যে আছেন তিনি।

ইংল্যান্ডের হয়ে ২০১০ টি-২০ বিশ্বকাপ জয়ী পিটারসেন বলেন, ‘আমার সেমিফাইনালিস্ট হবে ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। এদের মধ্য থেকেই কেউ বিশ্বকাপ জিতবে।’

‘স্বাভাবিকভাবে পাকিস্তান একটি আনপ্রেডিক্টেবল দল। তবে এই ওয়েস্ট ইন্ডিজ তার চেয়েও বেশি আনপ্রেডিক্টেবল। যেভাবে তারা নিউজিল্যান্ডকে হারিয়েছে সেটা ছিল বিশেষ কিছু। তাদের দলে আছে ফর্মের তুঙ্গে থাকা আন্দ্রে রাসেল। আছেন নিখুত ওপেনার ক্রিস গেইল এবং দলে আছে আরো কিছু তরুণ তারকা। আমি এ ওয়েস্ট ইন্ডিজ দলটিকেই পছন্দ করি। তারা চ্যাম্পিয়ন হবে? হয়তোবা না। তবে এটাই আমার শীর্ষ চার। ভারত এবং ইংল্যান্ড হয়তোবা ফেবারিট। তবে ডার্ক হর্স অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডজ।’

দক্ষিণ আফ্রিকান লিজেন্ড জক ক্যালিসের পছন্দও হোল্ডারের ওয়েস্ট ইন্ডিজ। র‌্যাংকিংয়ের নবম স্থানে থাকা এবং বাছাই পর্ব খেলে আসলেও ওয়েস্ট ইন্ডিজকে শক্ত দল হিসেবে দেখছেন ক্যালিস।

তিনি বলেন, ‘অবশ্যই তাদের নিয়ে ভাবতে হবে। আন্দ্রে রাসেল নিজের খেলাটাকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন এবং তিনি একজন অলরাউন্ডার যার ওপড় এ বিশ্বকাপে আমি চোখ রাখব।’
বাসস/আইসিসি/স্বব/১৯৩০/মোজা/এএমটি

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *