বাংলাদেশ ক্রিকেট দল,ছবিঃসংগৃহীত।

বৃহস্পতিবার করোনার টিকা পাচ্ছে টাইগাররা

আগামী বৃহস্পতিবার জাতীয় দলের ক্রিকেটারদের কোভিড ১৯এর টিকা দেয়া হবে।এ দিন শুধুমাত্র আসন্ন নিউজিল্যান্ড সফরে থাকা ক্রিকেটারদেরকেই এই টিকা দেয়া হবে। বাকীরা এই টিকা পাবে পরে বলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) পক্ষ থেকে জানানো হয়েছে।

বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী জানান, বাকী ক্রিকেটারদের টিকার আওতায় আনার জন্য বিসিবি ইতোমধ্যে তালিকা প্রনয়নের উদ্যোগ নিয়েছে। তালিকা প্রনয়নের কাজ শেষ হওয়ার পর সরকারের সংশ্লিষ্ট বিভাগের কাছে এটি পাঠানো হবে এবং তাদের নির্দেশনা মোতাবেক টিকা দেয়া হবে।

তিনি আজ সাংবাদিকদের বলেন,‘ আমরা শুধুমাত্র নিউজিল্যান্ডগামী ক্রিকেটারদের জন্য টিকার ব্যবস্থা করেছি। বাকীদের জন্য আরেকটি তালিকা তৈরী করা হবে। সেটি সরাকারের কাছে পাঠানো হবে। তাদের নির্দেশনা অনুযায়ী বাকী খেলোয়াড়রা টিকা নেবে।’

তিন ম্যাচের ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে ২৪ ফেব্রæয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়ার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। বোর্ড চায় সফরের আগেই দলে থাকা ক্রিকেটারদের করোনা টিকার আওতায় আনতে।

সিরিজের আগেই খেলোয়াড়দের প্রথম ডোজের টিকা দিতে চায় বিসিবি। দ্বিতীয় ডোজ দেয়া হবে দেশে ফেরার পর। তবে এই টিকা নেয়ার জন্য কোন ক্রিকেটারকেই বাধ্য করা হবে না।

অবশ্য আন্তর্জাতিক ভ্রমনের আগে যদি টিকা গ্রহন বাধ্যতামুলক করা হয়, তাহলে টিকা নিয়েই নিউজিল্যান্ড যেতে হবে টাইগারদের।

নিউজিল্যান্ড পৌঁছানোর পর কুইন্সটাউনে পাঁচ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে টাইগাররা । আগামী ২০ মার্চ ডানেডিনে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে। ২৩মার্চ দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ক্রাইসচার্চে। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ২৬ মার্চ অনুষ্ঠিত হবে ওয়েলিংটনে।

টি-২০ সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৮ মার্চ হ্যামিল্টনে। সিরিজের ২য় ও ৩য় ম্যাচ যথাক্রমে ৩০ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে নেপিয়ার ও অকল্যান্ডে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *