মোহাম্মদ হাফিজ , ছবি : সংগৃহীত।

বোলিংয়ের নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন হাফিজ

আবারো বোলিং করার জন্য অনুমতি পেলেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ। সর্বশেষ ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট টি-২০ ব্লাস্টে অবৈধ বোলিংয়ে জন্য নিষেধাজ্ঞার কবলে পড়েন এই স্পিনার। সর্বশেষ টি-২০ ব্লাস্টে মিডলসেক্সের হয়ে খেলেছেন হাফিজ।

বোলিং করার সময় কনুই আইসিসি নির্ধারিত ১৫ ডিগ্রির বেশি ভাঙ্গায় ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) পক্ষ থেকে এবারের আসরে হাফিজের বোলিংয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়। এর ফলে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং-এ নিষিদ্ধ হওয়ায় গেল মাসে পাকিস্তানের মাটিতে বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজে বোলিং করতে পারেননি হাফিজ।

নিষেধাজ্ঞা পাওয়ার প্রায় ছয় মাস পর লাফব্রো বিশ্ববিদ্যালয় ও লাহোরে আইসিসির পরীক্ষাগারে নতুনভাবে পরীক্ষা দেন হাফিজ। সেই পরীক্ষায় পাস করে বোলিং করার অনুমতি পেলেন তিনি। ক্যারিয়ারে পঞ্চমবারের মতো বোলিংয়ের নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন হাফিজ।

এটি হাফিজের সুখবরই বটে। কারন আগামী ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে পাকিস্তান সুপার লিগ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট। এখন এ টুর্নামেন্টে বোলিং করতে আর কোন বাঁধা রইলো না তার।

এর আগে ২০০৫ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবার অবৈধ বোলিং-এর জন্য নিষিদ্ধ হয়েছিলেন হাফিজ। এরপর ২০১৪ সালের চ্যাম্পিয়নস লিগ টি-২০, নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে এবং ২০১৭ সালে শ্রীলংকার বিপক্ষে অবৈধ বোলিং অ্যাকশনের জন্য নিষিদ্ধ হয়েছিলেন হাফিজ।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *