ব্যর্থ রোহিত ; ভালভাবে অনুশীলন সেরে নিলো দ: আফ্রিকা, ছবিঃসংগৃহীত।

ব্যর্থ রোহিত ; ভালভাবে অনুশীলন সেরে নিলো দ: আফ্রিকা

ভিজিয়ানাগরম, ২৮ সেপ্টেম্বর ২০১৯ : ওয়ানডে ও টি-২০র মত টেস্টেও রোহিত শর্মাকে ওপেনার হিসেবে দেখতে চান ক্রিকেট বিশেষজ্ঞরা। কয়েকদিন ধরে এমন গুঞ্জন ভারতীয় ক্রিকেটে। তিন ম্যাচের টেস্টের আগে দক্ষিণ আফ্রিকার একমাত্র অনুশীলন ম্যাচে ভারত বোর্ড প্রেসিডেন্ট একাদশের হয়ে ওপেনার হিসেবে খেলতে নেমে ব্যাট হাতে শূন্য রানে ফিরলেন রোহিত। এ ম্যাচের অধিনায়ক রোহিত মাত্র ২ বল মোকাবেলা করতে পারেন। রোহিত না পারলেও, তিনদিনের ম্যাচে ব্যাট-বল হাতে অনুশীলন ভালোই সেরে নিল সফরকারী দক্ষিণ আফ্রিকা। তবে ম্যাচটি ড্র হয়েছে।

টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় দক্ষিণ আফ্রিকা। প্রথম দিন বৃষ্টির কারণে খেলা হয়নি। দ্বিতীয় দিন বৃষ্টির দাপট অব্যাহত ছিলো। খেলা হয়েছে মাত্র ৫০ ওভার। ৫ উইকেটে ১৯৯ রান তুলে দ্বিতীয় দিন শেষ করে প্রোটিয়ারা। দ্বিতীয় দিন দক্ষিণ আফ্রিকার ওপেনার আইডেন মার্করাম ১৮টি চার ও ২টি ছক্কায় ১১৮ বলে ১০০ রান করে আহত অবসর নেন। দিন শেষে ৫৫ রানে অপরাজিত ছিলেন মিডল-অর্ডার ব্যাটসম্যান তেম্বা বাভুমা। তৃতীয় ও শেষ দিন ৬ উইকেটে ২৭৯ রান তুলে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। এসময় বাভুমা ৮৭ রানে অপরাজিত ছিলেন।

তৃতীয় ও শেষ দিন প্রথম সেশনে ব্যাট হাতে নেমে দিন শেষে ৮ উইকেটে ২৬৫ রান করে ভারত বোর্ড প্রেসিডেন্ট একাদশ। শ্রীকার ভরত ৫৭ বলে ৭১ ও প্রিয়াঙ্ক পঞ্চল ৬০ রান করেন। দক্ষিণ আফ্রিকার বাঁ-হাতি স্পিনার কেশব মহারাজ ৩৫ রানে ৩টি, পেসার ভারনন ফিলান্ডার ২টি ও কাগিসো রাবাদা ১টি উইকেট নেন।

আগামী ২ অক্টোবর থেকে বিশাখাপতœমে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *