স্টিভ স্মিথ ,ছবিঃসংগৃহীত।

বড় ইনিংস খেলতে পারলেন না স্মিথ

লন্ডন, ৩১ আগস্ট, ২০১৯ : ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে দ্বিতীয় টেস্টে মাথার পেছনে বলের আঘাত পান অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। ফলে তৃতীয় টেস্টে খেলতে পারেননি তিনি। তবে চতুর্থ টেস্টে ফেরার জন্য সুস্থ হয়ে উঠেন স্মিথ। কিন্তু স্মিথের ফিটনেস পরীক্ষায় জন্য ডার্বিশায়ারের বিপক্ষে অস্ট্রেলিয়ার তিন দিনের অনুশীলন ম্যাচে তাকে খেলায় অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্ট। কিন্তু ব্যাট হাতে সুবিধা করতে পারেননি স্মিথ। মাত্র ২৩ রানে আউট হয়েছেন তিনি।

নিজেদের মাঠে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেয় ডার্বিশায়ার। অস্ট্রেলিয়ার বোলারদের তোপে ১৭২ রানেই অলআউট হয় ডার্বি। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ও মাইকেল নেসের ৩টি করে ও মার্নাস লাবুশেন ২টি উইকেট নেন।

ম্যাচের প্রথম দিন ডার্বিশায়ারকে অলআউট করে দিয়ে বিনা উইকেটে ৭৭ রান তুলে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিন স্মিথের দিকেই সবার চোখ ছিলো। দলীয় ১৭৯ রানে অস্ট্রেলিয়ার দ্বিতীয় উইকেট পতনের পর ক্রিজে আসেন স্মিথ। ২টি চারে নিজের ইনিংস শুরু করেন তিনি। তবে ৩৮ বলে ২৩ রানের বেশি করতে পারেননি স্মিথ।

স্মিথ বড় ইনিংস খেলতে না পারলেও ডার্বিশায়ারের বিপক্ষে ১৬৬ রানে এগিয়ে থেকে ৫ উইকেটে ৩৩৮ রানে নিজেদের ইনিংস গোষনা করে অস্ট্রেলিয়া। দলের পক্ষে হাফ-সেঞ্চুরি করেছেন তিন ব্যাটসম্যান। মিচেল মার্শ ৭৪, এ ম্যাচের অধিনায়ক উসমান খাজা ৭২ ও মার্কুস হ্যারিস ৬৪ রান করে আউট হন।

ফলে ১৬৬ রানে দ্বিতীয় দিন নিজেদের ইনিংস ঘোষনা করে ডার্বিশায়ারকে আবারো ব্যাটিং-এ পাঠায় অস্ট্রেলিয়া। দিন শেষে ৩ উইকেটে ৫৩ রান করেছে ডার্বিশায়ার। ইনিংস হার এড়াতে আরও ১১৩ রান করতে হবে ডার্বিকে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *