মাঠ থেকে দর্শকদের বের করে দিল পুলিশ , ছবিঃ সংগৃহীত।

ভারতীয়দের বর্ণবৈষম্যের অভিযোগে দর্শকদের বের করে দিল পুলিশ

সিডনি টেস্টের চতুর্থ দিনেও বর্ণবিদ্বেষী মন্তব্য শুনতে হলো ভারতের পেসার মোহাম্মদ সিরাজকে। সিরাজকে উদ্দেশ্যে করে বর্ণবিদ্বেষী মন্তব্য করায় অন-ফিল্ড আম্পায়ারদের কাছে অভিযোগ জানায় ভারতীয় দল। সাথে-সাথে ব্যবস্থা নেয় সিডনি গ্রাউন্ডে থাকা আইনশৃঙ্খলাবাহিনী। অভিযোগের ভিত্তিতে কিছু দর্শককে মাঠ থেকে বের করে দেয় আইনশৃঙ্খলাবাহিনী।

সিরিজের তৃতীয় টেস্টের চতুর্থ দিনের চা-বিরতিতে যাওয়ার কিছুক্ষণ আগে গ্যালারি থেকে সিরাজের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্য করেন হাতেগোনা কিছু দর্শক। তখন বাউন্ডারি লাইনে ফিল্ডিং করছিলেন সিরাজ। এরপর দলের অধিনায়ক অজিঙ্কা রাহানেকে বর্ণবিদ্বেষী মন্তব্যের কথা জানান সিরাজ।

অন-ফিল্ড আম্পায়ারদের সাথে কথা বলেন রাহানে। মাঠের দুই আম্পায়ার ম্যাচ রেফারিদের সাথে কথা বলেন এবং রাহানের অভিযোগের কথা জানান।

এরপর সিরাজের কাছে জানতে চাওয়া হয় গ্যালারির কোন অংশ থেকে বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয়েছে। সিরাজ সেই অংশের দর্শকদের দেখিয়ে দিলে, সেই দিকের দর্শকদের মাঠ থেকে বের করে দেয় আইনশৃঙ্খলাবাহিনী। এজন্য ৮ মিনিটের মত খেলা বন্ধও ছিলো।

ম্যাচের তৃতীয় দিনেও একই অভিযোগ উঠেছিল। সিরাজ এবং জসপ্রিত বুমরাহ’র বিপক্ষে বর্ণবিদ্বেষী মন্তব্য করা হলে, ক্রিকেট অস্ট্রেলিয়াকে (সিএ) লিখিত অভিযোগ জানায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *