সাইফ হাসান, ছবি: সংগৃহীত।

ভারতের মাটিতে জরিমানা দিতে হলো সাইফকে

ঢাকা, ২৮ নভেম্বর ২০১৯  : নির্ধারিত মেয়াদের বেশি সময় অবস্থান করায় ভারতের মাটিতে জরিমানা গুনতে হল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্য সাইফ হাসানকে। মেয়াদোত্তীর্ন ভিসা নিয়ে অবস্থান করায় ২১হাজার ৬০০ রুপি জরিমানা দিয়ে ভারত থেকে দেশে ফিরতে হয়েছে এই ক্রিকেটারকে।

গত সপ্তাহে শেষ হওয়া দুই টেস্ট সিরিজে বাংলাদেশ টেস্ট দলের ব্যাকআপ ওপেনার হিসেবে ভারতে গিয়েছিলেন সাইফ।

স্বাগতিকদের কাছে ২-০ ব্যবধানে সিরিজ হারে টাইগাররা। কলকাতার ইডেনে অনুষ্ঠিত ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্ট ম্যাচের আগেই ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েন তিনি। তারপরও দেশে না ফিরে দলের সঙ্গে থেকে যান তিনি। কিন্তু ইতোমধ্যে শেষ হয়ে যায় তার ভিসার মেয়াদ।

বাংলাদেশের উপ-রাষ্ট্রদূত তৌফিক হাসান বার্তা সংস্থা পিটিআইকে বলেন, ‘দুইদিন আগেই তার ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। বিমান বন্দরে পৌঁছানোর পর তিনি বিষয়টি বুঝতে পেরেছেন। যে কারণে তিনি বিমানে চড়তে পারেননি। মেয়াদের বেশি অবস্থানের নতুন নিয়ম অনুযায়ী তাকে জরিমানা গুনতে হয়েছে।

শেষ পর্যন্ত ভারতীয় হাই কমিশন তার ভিসার ব্যবস্থা করে দিয়ে দেশে ফেরার সুযোগ করে দেয়ায় তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। গতকালই তিনি দেশে ফিরে এসেছেন।’

গোলাপী বলের কলকাতা টেস্টে স্বাগতিকদের কাছে ইনিংস ও ৪৬ রানে হেরে কয়েকটি দলে বিভক্ত হয়ে পরের দিন থেকেই বিভিন্ন ফ্লাইটে দেশে ফেরা শুরু করে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। তবে সাইফসহ বেশ কয়েকজন খেলোয়াড় সেখানেই থেকে যান। তরুন ওই ওপেনারসহ ওই ক্রিকেটারদের দেশে ফেরার কথা ছিল সোমবার। কিন্তু ভিাসার মেয়াদ শেষ হয়ে যাওয়া দমদম বিমান বন্দরে আটকে পড়েন সাইফ।

সফরের পুরো দলের ভিসার প্রক্রিয়া সম্পাদন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু সাইফের পূর্বের ভিসা থাকায় নতুন করে আর ভিসা নেয়া হয়নি। গত জুনে তিনি ভারতীয় ভিসা নিয়েছিলেন।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *