স্মিথ ও মার্ক ওয়াহ ,ছবি:সংগৃহীত।

মার্ক ওয়াহর সেরা তিন ব্যাটসম্যানে নেই স্মিথ

লন্ডন, ২৫ মে, ২০১৯ : আগামী ৩০মে ইংল্যান্ড এন্ড ওয়েলসে শুরু হতে যাচ্ছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসর। সাবেক খেলোয়াড়, ভক্ত, বিশেষজ্ঞ থেকে শুরু করে সকলেই টুর্নামেন্টের ফেবারিট হিসেবে নিজেদের মতামত ব্যক্ত করছেন। তারই ধারবাহিকতায় এবার আসন্ন বিশ্বকাপে সেরা ব্যাটসম্যানের নাম প্রকাশ করলেন অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার ও নির্বাচক মার্ক ওয়াহ। অনেকের মত তিনিও ভারতের বিরাট কোহলি ও ইংল্যান্ডের জস বাটলারের কথা বললেন । তবে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে বিস্ময়করভাবে তিনি স্টিভ স্মিথের পরিবর্তে অস্ট্রেলিয়ার আরেক খেলোয়াড় ডেভিড ওয়ার্নারের ওপর বিশ্বাস রাখলেন।

ক্রিকেট অস্ট্রেলিয়া ডট কমকে ওয়াহ বলেন, ‘অবশ্যই বিরাট কোহলি। তিনি র‌্যাংকিংয়ের এক নম্বর অবস্থানে আছেন।’
বিরাট কোহলি ক্যারিয়ারে নিজের তৃতীয় বিশ্বকাপ খেলতে যাচ্ছেন। তবে ৫০ ওভারের বিশ্বকাপে প্রথমবার ভারতীয় দলের অধিনায়কত্ব করতে যাচ্ছেন ৩০ বছর বয়সী এ তারকা খেলোয়াড়।

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছেন জস বাটলার। বিশ্বকাপে অন্য দলগুলোর জন্য মুর্তিমান আতঙ্ক হতে পারেন তিনি। এ মাসের শুরুতে পাকিস্তানের বিপক্ষে সিরিজে একটি ম্যাচে তিনি ৫০ বলে সেঞ্চুরি পূর্ণ করেছেন। এ ছাড়া গত ফেব্রুয়ারীতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক ম্যাচে মাত্র ৭৭ বলে ১৫০ রানের ইনিংস খেলেছেন এ ইংলিশ তারকা ব্যাটসম্যান।

মার্ক ওয়াহ বলেন, ‘শীর্ষ তিন-এর মধ্যে জস বাটলারকে আমি দ্বিতীয় স্থানে রাখছি।’
তৃতীয় ব্যাটসম্যান হিসেবে মার্ক ওয়াহ স্মিথের চেয়ে ওয়ার্নারকে এগিয়ে রাখছেন।

তিনি বলেন, ‘এ্যারন ফিঞ্চের জন্য সেরা কেউ হতে পারলে সেটা ডেভিড ওয়ার্নার। আমি ওয়ার্নারকেই বেছে নেব।’

গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে কেপ টাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারীর দায়ে আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের নিষেধাজঞা কাটিয়ে এ মাসেই শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ(আইপিএল) দিয়ে মাঠে ফিরেই ঝড় তোলেন ওয়ার্নার ও স্মিথ।

এরপরই অস্ট্রেলিয়া বিশ্বকাপ দলে সুযোগ পান এ জুটি। অনানুষ্ঠানিক অনুশীলন ম্যাচগুলোতে ভাল করেছেন স্মিথ। তবে সেটা পারেননি ওয়ার্নার।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *