বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)

মিরপুরে বাড়তে পারে ক্রিকেটারদের অনুশীলন বন্ধের মেয়াদ

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন বন্ধের মেয়াদ আরও কিছুদিন বাড়াতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

করোনাভাইরাস প্রতিরোধ

করোনাভাইরাস প্রতিরোধ

একজন ট্রেনার করোনায় আক্রান্ত হলে বৃহস্পতিবারের পর তিনদিনের জন্য অনুশীলন স্থগিত করা হয়।

কিন্তু শ্রীলংকা সিরিজ এগিয়ে আসায়, ক্রিকেটারদের ফিটনেসের কথা চিন্তা করে ব্যক্তিগত অনুশীলন বেশিদিন স্থগিত থাকবে না।
কড়া স্বাস্থ্য বিধি মেনে গেল ১৯ জুলাই থেকে ব্যক্তিগত অনুশীলন শুরু করে বিসিবি। পরবর্তীতে খেলোয়াড় সংখ্যা বেড়ে যাওয়ায়, গ্রুপ অনুশীলনের শুরুর সিদ্বান্ত নেয় বোর্ড।

দেশের সাতটি ভেন্যুতে, পুরুষ-নারী মিলিয়ে সর্বমোট ৪০জন ক্রিকেটার অনুশীলন করছে। তবে ঢাকায় অনুশীলন বন্ধের মেয়াদ আরও বাড়তে পারে। ঢাকার বাইরের খেলোয়াড়রা ইতোমধ্যে ব্যক্তিগত অনুশীলন শুরু করেছে।

বিসিবি প্রধান চিকিৎসক ডা. দেবাশিষ চৌধুরি বলেন, ‘ঢাকায় অনুশীলনের স্থগিতদাশের মেয়াদ বাড়তে পারে। তবে অনুশীলন স্থগিতদাশে ফিটনেস সমস্যা তৈরি করতে পারে কি-না, তা আমাদের বুঝতে হবে। আমি আশা করছি, তিন থেকে পাঁচ দিন অনুশীলন স্থগিত থাকলে কোন সমস্যা হবে না।’

তিনি আরও বলেন, ‘আমরা খুব শীঘ্রই বিদেশী ট্রেনারের সাথে বসবো, এরপর আমরা ঠিক করবো, আর কতদিন এটি বন্ধ থাকবে।

তবে আমি আশা করি, এটি তিন থেকে পাঁচ দিনের বেশি হবে না। শ্রীলংকার সিরিজের প্রস্তুতিতে কোন সমস্যা হবে না। আমরা এমনভাবে ভাবছি, যাতে অনুশীলনে কোন সমস্যা না হয়।

গেল ৩ সেপ্টেম্বর মিরপুরে সর্বশেষ অনুশীলন করেন মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমেদ।

একই দিন রাতে বিসিবি সিদ্বান্ত তিন দিনের জন্য অনুশীলন স্থগিতের সিদ্ধান্ত নেয়, যা শেষ হবে আগামীকাল। তবে দেবাশিষ ইঙ্গিত দিয়েছেন, আগামী মঙ্গলবার পর্যন্ত ঢাকায় বসবাসকারী খেলোয়াড়দের নিজ বাড়িতে অনুশীলন করতে হতে পারে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *