ছবিঃ আইপিএল -২০২০।

মুম্বাই-চেন্নাই ম্যাচ দিয়ে মাঠে গড়াবে ত্রয়োদশ আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ টুর্নামেন্টের ত্রয়োদশ আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। গতকাল এক বিবৃতির মাধ্যমে আইপিএলের পূর্ণাঙ্গ সূচি ঘোষনা করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-২০ লিগটি। ফাইনাল অনুষ্ঠিত হবে ১০ নভেম্বর।

বিবৃতিতে বিসিসিআই’র সেক্রেটারি জয় শাহ বলেন, ‘মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ব্লকবাস্টার ম্যাচ দিয়ে আবু ধাবিতে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে এবারের মৌসুমের আইপিএল।’

‘ডাবল-লিগ পদ্ধতিতে হবে টুর্নামেন্ট। দুবাইয়ে ২৪টি, আবু ধাবি ও শারজাহ’তে হবে ১২টি করে ম্যাচ।’

শাহ আরও জানান, প্লে-অফ ও ফাইনালসহ চারটি ম্যাচের ভেন্যু পরবর্তীতে ঘোষনা করা হবে।

করোনাভাইরাসের কারনে এবারের আইপিএল সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। তবে দুবাইয়ে করোনা পরীক্ষায় চেন্নাইয়ের দু’খেলোয়াড়সহ মোট ১৩জনের করোনা পজিটিভ আসে। এরমধ্যে স্টাফ-অফিসিয়ালরাও রয়েছেন। করোনা আক্রান্ত দু’জন খেলোয়াড় হলেন- দীপক চাহার ও ঋতুরাজ গায়কোয়াড়। ফলে নির্ধারিত সময়ে অনুশীলন শুরু করতে পারেননি চেন্নাই।

চেন্নাই শিবিরে করোনা আক্রান্তের প্রভাব পড়ায়, আসন্ন আইপিএল থেকে নিজেদের সরিয়ে নেন দলের দুই সেরা খেলোয়াড় ব্যাটসম্যান সুরেশ রায়না ও স্পিনার হরভজন সিং। দু’জনই ব্যক্তিগত কারন দেখিয়ে আইপিএল থেকে নিজেদের সড়িয়ে নেন।

এদিকে, ইনজুরির কারনে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলতে পারবেন না ইংল্যান্ডের ওপেনার জেসন রয়। আর প্রথমবারের মত বাবা হবার কারনে এবারের আসরে না খেলার সিদ্বান্ত নেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অস্ট্রেলিয়ান পেসার কেন রিচার্ডসন।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *