নাজীব তারাকাই , ছবিঃসংগৃহীত।

মৃত্যুর কাছে হার মানলেন নাজিব

গেল শুক্রবার সড়ক দুর্ঘটনার কবলে পড়া আফগানিস্তান ক্রিকেট দলের ডান-হাতি ওপেনার নাজিব তারাকাইকে শেষ পর্যন্ত মৃত্যুর কাছে হার মানতে হলো।

প্রায় ৭২ ঘণ্টা মৃত্যুর সাথে লড়াই করে শেষ পর্যন্ত হার মানলেন তারাকাই। আজ তারাকাই’র মৃত্যুর খবর নিশ্চিত করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

সামাজিক যোগাযোগমাধ্যম একটি পোস্ট দিয়ে ২৯ বছর বয়সী তারাকাই’র মৃত্যুর খবর নিশ্চিত করে এসিবি।

এসিবি জানায়, ‘সড়ক দুর্ঘটনায় মারমুখী ব্যাটসম্যান ও অসাধারণ মানবিক গুনাবলীর অধিকারী তারাকাইয়ের মৃত্যুর খবরে এসিবি এবং আফগানিস্তানের ক্রিকেটপ্রেমীরা শোকাহত। আমরা তার রুহের মাগফেরাত কামনা করছি।’

আফগানিস্তানের জালালাবাদ এলাকায় গত শুক্রবারভয়াবহ সড়ক দুর্ঘটনার শিকার হয়েছিলেন তারাকাই। দুর্ঘটনার পর স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করানো হয় তাকে।

শুক্রবার রাতেই তার অস্ত্রোপচার সম্পন্ন করে চিকিৎসকরা। কিন্তু কোনো উন্নতি ঘটেনি তার। উন্নতি না ঘটায় তারাকাই’র উন্নত চিকিৎসার জন্য কাবুলের কোনো হাসপাতাল বা দেশের বাইরে পাঠানোর পরিকল্পনাও করে এসিবি। কিন্তু শেষ পর্যন্ত মৃত্যুর সাথে লড়াই করে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দেশের হয়ে ১টি ওয়ানডে ১২ টি-টুয়েন্টি ম্যাচ খেলা তারাকাই।

১ ওয়ানডেতে ৫ ও ১২টি টি-টুায়েন্টিতে ১টি হাফ-সেঞ্চুরিতে ২৫৮ রান করেন তারাকাই। ২৪টি প্রথম শ্রেণির ক্রিকেটে ৬টি সেঞ্চুরি ও ১০টি হাফ-সেঞ্চুরিতে ২ হাজার ৩০ এবং ১৭টি লিস্ট ‘এ’ ক্রিকেটে ১টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরিতে ৫৫৩ রান করেন তিনি।

গেল বছরের ১৫ সেপ্টেম্বর ঢাকায় বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন তারাকাই। সেটি ছিলো টি-টুয়েন্টি ফরম্যাটে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *