ছবিঃ টুইটার।

ম্যাচ জিততে বিশ্বকাপে রেকর্ড গড়তে হবে বাংলাদেশকে

কার্ডিফ, ৮ জুন ২০১৯ : কাডির্ফের সোফিয়া গার্ডেন্সে আজ বিশ্বকাপের ১২তম ম্যাচে বাংলাদেশকে ম্যাচ জয়ের জন্য ৩৮৭ রানের বিশাল টার্গেট দিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। বিশ্বকাপে এত বড় রান তাড়া করে এর আগে কোন দল ম্যাচ জিততে পারেনি। তাই ৩৮৭ রান তাড়া করে ম্যাচ জিতলে বিশ্বকাপে রেকর্ড গড়বে বাংলাদেশ।

বিশ্বকাপে সর্বোচ্চ রান তাড়া করে ম্যাচ জয়ের রেকর্ড রয়েছে আয়ারল্যান্ডের। ২০১১ সালের ২ মার্চ বিশ্বকাপে ভারতের ব্যাঙ্গালুরুতে ‘বি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিলো ইংল্যান্ড ও আয়ারল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটে ৩২৭ রান করে ইংল্যান্ড। জবাবে ৩২৮ রানের টার্গেটে খেলতে নেমে কেভিন ও’ব্রায়েনের মাহকাব্যিক ইনিংসে ৫ বল বাকী রেখেই ৩ উইকেটে জয় তুলে নেয় আয়ারল্যান্ড। ও’ব্রায়েন ১৩টি চার ও ৬টি ছক্কায় ৬৩ বলে ১১৩ রান করেন।

ওয়ানডেতে ৪৩৫ রানের টার্গেট তাড়া করে ম্যাচ জয়ের রেকর্ড রয়েছে দক্ষিণ আফ্রিকার। ২০০৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৩৫ রানের টার্গেটে খেলতে নেমে ১ উইকেটে ম্যাচ জিতে নেয় প্রোটিয়ারা। জোহানেসবার্গে টস জিতে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ৪৩৪ রান করে অস্ট্রেলিয়া। দলের পক্ষে ১৩টি চার ও ৯টি ছক্কায় ১০৫ বলে ১৬৪ রান করেন অসি অধিনায়ক রিকি পন্টিং।

জবাবে হার্সেল গিবসের ১১১ বলে ১৭৫ রানে ৪৯ দশমিক ৫ বলে ৯ উইকেটে ৪৩৮ রান তুলে ম্যাচ জিতে দক্ষিণ আফ্রিকা। গিবসের ইনিংসে ২১টি চার ও ৭টি ছক্কা ছিলো।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *