ম্যাচ জয়ী পারফরমেন্স দিয়ে নিষেধাজ্ঞা শেষ করলেন ওয়ার্নার

মুম্বাই, ৩০ মার্চ, ২০১৯  : ম্যাচ জয়ী পারফরমেন্স দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের এক বছরের নিষেধাজ্ঞার ইতি টানলেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) গত রাতে রাজস্থান রয়্যালসের বড় সংগ্রহের বিপক্ষে সানরাইজার্স হায়দারাবাদের জয় পেতে দারুণ ভূমিকা রেখেছে ওয়ার্নারের ৬৯ রান।
গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে কেপ টাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারীতে জড়িত থাকার দায়ে তৎকালীন অধিনায়ক স্টিভ স্মিথ ও তার সহ-অধিনায়ক ওয়ার্নারকে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া(সিএ)।
ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপের মাত্র দুই মাস আগে ওয়ার্নার আবারো প্রমান করলেন টপ অর্ডারে তিনি এখনো কার্যকর, কোন কিছুই তিনি হারাননি। গতকাল মুলত ওপেনার ওয়ার্নারের আগ্রাসী ব্যাটিংয়ের কারণেই বড় সংগ্রহের বিপক্ষে জয়ের ভিত পায় তার দল সানরাইজার্স হায়দারাবাদ। এছাড়া গত রোববার কোলকতা নাইট রাইডার্সের বিপক্ষে টুর্নামেন্টে হায়দারাবদের উদ্বোধনী ম্যাচে মাত্র ৫৭ বলে ৮৫ রান করেন ওয়ার্নার।
সঞ্জু স্যামসনের অপরাজিত ১০২ রানের সুবাদে প্রতিপক্ষ ২ উইকেটে ১৯৮ রান করে। জবাবে আন্তর্জাতিক নিষেধাজ্ঞা শেষ হওয়ার এক দিন পর মাত্র ৩৭ বলে ৬৯ রান করে রাজস্থানের বিপক্ষে একই ফর্ম অব্যাহত রাখেন তিনি।
বড় সংগ্রহের বিপক্ষে জয় পেতে হায়াদারাবাদে দরকার ছিল একটি ঝড়ো গতির উদ্বোধনী এবং নিষেধাজ্ঞার কারণে ২০১৮ আইপিএল মিস করা ওয়ার্নার মাত্র ২৬ বলে হাফ সেঞ্চুরি পূরণ করে দলের প্রয়োজন মিটিয়েছেন।
আগামী বিশ্বকাপে এ্যারন ফিঞ্চের নেতৃত্বধীন অস্ট্রেলিয়া দলে জায়গা পেতে সঠিক সময়েই জ্বলে উঠলেন ওয়ার্নার। চার বছর আগে অনুষ্ঠিত বিশ্বকাপে দলের তৎকালীন অধিনায়ক স্মিথের পর দ্বিতীয় সর্বোচ্চ রান করেছিলেন ওয়ার্নার।
তবে বৃহস্পতিবার ফিঞ্চ বলেছেন, সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে তার দল দুর্দান্ত ফর্মে থাকায় ১৫ সদস্যের বিশ্বকাপ দল নির্বাচন করাটা নির্বাচকদের জন্য বেশ কঠিন হবে।(বাসস)

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *