রঞ্জন মাদুগালে ,ছবি: সংগৃহীত।

ম্যাচ রেফারি হিসেবে টি-২০ অভিষেক হচ্ছে মাদুগালের

করাচি, ২৩ জানুয়ারি ২০২০  : বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার আসন্ন তিন টি-২০ সিরিজের ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন শ্রীলংকার রঞ্জন মাদুগালে। আসন্ন টি-২০ সিরিজের জন্য মাদুগালের নাম আজ ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে এবারই প্রথমবারের মতো পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে রেফারির দায়িত্ব পালন করবেন মাধুগালে।

১৯৮৮ সালে ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানেন শ্রীলংকার সাবেক অধিনায়ক মাদুগালে। এরপর ১৯৯৩ সালে আইসিসির রেফারি হিসেবে দায়িত্ব পান তিনি। এরপর এখন পর্যন্ত ১৭৫টি টেস্ট ও ৩০৪টি ওয়ানডেতে ম্যাচ রেফারির দায়িত্বে ছিলেন মাধুগালে। ৮৫টি টি-২০ ম্যাচেও একই দায়িত্ব পালন করেন ৬০ বছর বয়সী এই রেফারি। যা ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ।

পাকিস্তানের মাটিতেও টেস্ট ও ওয়ানডে ম্যাচে রেফারির দায়িত্ব পালন করেন মাধুগালে। এখানে ১৫টি টেস্ট এবং ২০ ওয়ানডে পরিচালনা করেছেন তিনি। কিন্তু পাকিস্তানের মাটিতে টি-২০ ম্যাচে রেফারির দায়িত্ব পালন করা হয়নি তার।

অবশেষে বাংলাদেশ-পাকিস্তান টি-২০ সিরিজ দিয়ে পাকিস্তানের মাটিতে রেফারির দায়িত্ব পালন করতে যাচ্ছেন মাধুগালে। সিরিজের তিনটি ম্যাচেই রেফারি হিসেবে থাকবেন তিনি।

টি-২০ সিরিজে মাদুগালে ম্যাচ রেফারির দায়িত্বে থাকলেও, আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন স্থানীয় আহসান রাজা ও শোজাব রাজা। তৃতীয় আম্পায়ার থাকবেন আহমেদ শাহাব, চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন তারিক রশিদ।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *