সাকিব আল হাসান , ছবিঃসংগৃহীত।

যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরছেন সাকিব

জাতীয় ক্রিকেট দলের শ্রীলংকা সফর স্থগিত হয়ে যাওয়ায়, আজ বৃহস্পতিবার রাতে যুক্তরাষ্ট্রে ফিরে যাবেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান।

বিসিবির এক কর্মকর্তা বলেছেন, আজ রাত ৩টা ৪৫ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে দেশ ছাড়বেন সাকিব। জুয়াড়ির তথ্য গোপন করায়, ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) কর্তৃক আন্তর্জাতিক অঙ্গনে নিষিদ্ধ আছেন সাকিব।

গত ২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে ফিরেন সাকিব। শ্রীলংকা সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার লক্ষ্য নিয়ে সাভারের বিকেএসপিতে তার শৈশব কোচ মোহাম্মদ সালাহউদ্দিন এবং নাজমুল আবেদীন ফাহিমের তত্ত্বাবধানে ব্যক্তিগত অনুশীলন শুরু করেন সাকিব।

আগামী ২৯ অক্টোবর আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞা শেষ হবে সাকিবের। নিষেধাজ্ঞা শেষে জাতীয় দলের সাথে অনুশীলন করতে পারবেন তিনি, এমনটাই আগেই বলেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন এমনও বলেছিলেন, নিষেধাজ্ঞা শেষে ২৯শে অক্টোবরের পর, শ্রীলংকা সিরিজের দ্বিতীয় টেস্ট থেকেই খেলতে পারবেন সাকিব। সূচি অনুযায়ী, শ্রীলংকার বিপক্ষে ২৪ অক্টোবর থেকে প্রথম টেস্ট শুরু হবার কথা ছিলো।

এদিকে, কোয়ারেন্টাইন ইস্যুতে নিয়ে বিসিবি ও লংকা বোর্ডের মধ্যে সমঝোতা না হওয়ায়, সিরিজটি স্থগিত করা হয়। তাই যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে যাবার সিদ্বান্ত নেন সাকিব। পরিবারের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

বিসিবির কর্মকর্তা বলছেন, ২৯ অক্টোবরের পর দেশে ফিরবেন এবং জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে যোগ দিবেন।

লংকা প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলামে নাম থাকলেও সাকিবকে খেলতে দেয়া হবে না বলে কিছুদিন আগে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি বলেন, ‘আমাদের ঘরোয়া মৌসুমের সাথে এলপিএলের সময় মিলে যাবে তাই সাকিবকে ঘরোয়া লিগে খেলতে হবে।’

বর্তমানে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর অধীনে অনুশীলন করছে বাংলাদেশ জাতীয় দল। দু’দলে ভাগ হয়ে, দু’টি দু’দিনের ম্যাচ ও একটি তিনদিনের ম্যাচ খেলবে তারা।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *