রুয়েল মিয়া ,ছবিঃসংগৃহীত।

রুয়েলের বিধ্বংসী বোলিংয়ে ম্যাচ জিতলো সিলেট

ঢাকা, ১৭ নভেম্বর, ২০১৯  : তরুণ রুয়েল মিয়ার বিধ্বংসী বোলিংয়ে দু’দিনেই জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চলমান আসরে ষষ্ঠ রাউন্ডে দ্বিতীয় স্তরের ম্যাচ জিতলো সিলেট বিভাগ। ম্যাচে ১৩ উইকেট শিকার করেছেন ১৮ বছর বয়সী রুয়েল। ফলে সিলেট ৯ উইকেটে হারায় চট্টগ্রাম বিভাগকে।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে প্রথম দিনই বল হাতে বিধ্বংসী রূপ দেখান বাঁ-হাতি পেসার রুয়েল। বল হাতে ৮ উইকেট নিয়ে প্রথম দিনই চট্টগ্রাম বিভাগকে ১০৬ রানে অলআউট করে দেন রুয়েল। জবাবে দিন শেষে ৫ উইকেটে ১৮৬ রান করেছিলো সিলেট। ফলে ৫ উইকেট হাতে নিয়ে ৮০ রানে এগিয়ে যায় সিলেট।

দ্বিতীয় দিন বাকী ৫ উইকেটের বিনিময়ে ৪৪ রান যোগ করতে পারে। চট্টগ্রামের ডান-হাতি পেসার ইরফান হোসেন ৯৫ রানে ৬ উইকেট নিয়ে চট্টগ্রামকে ২৩০ রানে গুটিয়ে দেন। দলের পক্ষে উইকেটরক্ষক অমিত হাসান ৫৫ ও অধিনায়ক অলক কাপালি ৪১ রান করেন।

প্রথম ইনিংসে ১২৪ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে আবারো ব্যাটিং বিপর্যয়ে পড়ে চট্টগ্রাম বিভাগ। ৩৪ রানে ৩ উইকেট হারায় তারা। এরমধ্যে ২ উইকেট ছিলো রুয়েলের।

এরপর শুরুর ধাক্কা সামলে উঠার চেষ্টা করেন আরেক ওপেনার সাদিকুর রহমান ও অধিনায়ক ইরফান শুক্কুর। ৬৩ রানের জুটি গড়েন তারা। দু’জনই হাফ-সেঞ্চুরি তুলে ফিরেন। ইরফান ৬৬ ও সাদিকুর ৬২ রান করেন। কিন্তু পরবর্তীতে চট্টগ্রামের আর কোন ব্যাটসম্যানই বড় ইনিংস খেলতে না পারায় ১৬৫ রানেই গুটিয়ে যায়। এই ইনিংসে ৩৯ রানে ৫ উইকেট নেন রুয়েল।

১৬৫ রানে চট্টগ্রামের অলআউটে ম্যাচ জয়ের জন্য ৪২ রানের টার্গেট পায় সিলেট। সেই টার্গেট ৩৫ বল খেলেই স্পর্শ করে ফেলে সিলেট। ওপেনার ইমতিয়াজ হোসেন ১৪ রানে ফিরেন। শাহনাজ আহমেদ ১৮ ও তৌফিক খান ১১ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

ম্যাচে ৬৫ রানে ১৩ উইকেট নিয়ে সেরা খেলোয়াড় হয়েছেন রুয়েল। প্রথম শ্রেনির ক্রিকেটে নিজের তৃতীয় ম্যাচেই নজর কাড়া পারফরমেন্স করলেন রুয়েল।

সংক্ষিপ্ত স্কোর :

চট্টগ্রাম বিভাগ :
১০৬/১০, ৩৫.১ ওভার
তাসামুল- ২১,
ইরফান- ২১,
রুয়েল- ৮/২৬

সিলেট বিভাগ :
২৩০/১০, ৬৫ ওভার
অমিত- ৫৫
কাপালি -৪১
ইরফান -৫/৯৫

চট্টগ্রাম বিভাগ :
১৬৫/১০, ৫১.১ ওভার
শুক্কুর -৬৬
সাদিকুর -৬২
রুয়েল- ৫/৩৯

সিলেট বিভাগ :
৪৫/১, ৫.৫ ওভার
শাহনাজ -১৮*
ইমতিয়াজ -১৪
ইরফান- ১/১৯

ফল : সিলেট বিভাগ ৯ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : রুয়েল মিয়া (সিলেট বিভাগ)।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *