চামিন্দা ভাস ,ছবিঃ সংগৃহীত।

লংকান বোলিং কোচের দায়িত্ব পেলেন ভাস

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে সাবেক ফাস্ট বোলার চামিন্দা ভাসকে দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। বোর্ডের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে আজ এ কথা জানানো হয়েছে।

গতকালই দলের বোলিং কোচের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ান অস্ট্রেলিয়ার ডেভিড সাকের। ২০১৯ সালে লংকান জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব নিয়েছিলেন তিনি। ব্যক্তিগত কারন দেখিয়ে দায়িত্ব থেকে সড়ে গেলেন ৫৪ বছর বয়সী সাকার।

বোলিং কোচ হিসেবে অভিজ্ঞতাসম্পন্ন ভাস এর আগে ২০১২ সালে অক্টোবরে শ্রীলংকা সফরে নিউজিল্যান্ডের পেসারদের সাথে কাজ করেছিলেন তিনি।

পরের বছর শ্রীলংকার দলের সাথে যোগ দেন ভাস। ২০১৫ সাল পর্যন্ত লংকানদের সাথেই ছিলেন তিনি। এরপর ২০১৬ সালের জানুয়ারিতে আয়ারল্যান্ডের বোলিং কোচ হন ভাস।

সম্প্রতি শ্রীলংকা হাই-পারফরম্যান্স সেন্টারে পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেন ভাস। উদীয়মান ক্রিকেটারদের পাশাপাশি জাতীয় দলের নিয়েও কাজ করেছেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে দেশের হয়ে ১১১টি টেস্টে ৩৫৫ উইকেট এবং ৩২২টি ওয়ানডেতে ৪শ উইকেট নেন ৪৭ বছর বয়সী ভাস।
ওয়েস্ট ইন্ডিজ সফরে ৩টি করে টি-টুয়েন্টি ও ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্টের সিরিজ খেলবে শ্রীলংকা। ৪ মার্চ থেকে শুরু হবে টি-টুয়েন্টি সিরিজ। ১০ মার্চ থেকে ওয়ানডে ও ২১শ মার্চ থেকে টেস্ট সিরিজ শুরু করবে দু’দল। সবগুলো ম্যাচ হবে অ্যান্টিগায়।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *