ক্যামেরন ব্যানক্রফট ,ছবি:সংগৃহীত।

শষ মুহূর্তে অস্ট্রেলিয়ার অ্যাশেজ স্কোয়াডে ডাক পেলেন ব্যানক্রফট

লন্ডন, ২৬ জুলাই, ২০১৯ : শেষ মুহুর্তে অস্ট্রেলিয়ার অ্যাশেজ স্কোয়াডে ডাক পেলেন ক্যামেরন ব্যানক্রফট। সাউদাম্পটনে বৃহস্পতিবার অনুষ্ঠিত সফরকারীদের আন্ত:স্কোয়াড ম্যাচে অপরাজিত ৯৩ রান করার স্বীকৃতি হিসেবে এ্যাশেজে ডাক পান ব্যানক্রফট।

গত বছর দক্ষিন আফ্রিকার কেপ টাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িত থাকার দায়ে নয় মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন ব্যানক্রফট। হ্যাম্পশায়ারের সদরদপ্তরে অনুষ্ঠিত ম্যাচে ব্র্যাড হাডিন একাদশের বিপক্ষে ৫ উইকেটের জয়ে গুরুত্বপুর্ন অবদান রাখেন গ্রায়েম হিক একাদশের ওপেনিং ব্যাটসম্যান হিসেবে মাঠে নামা ব্যানক্রফট। যার পুরস্কার হিসেবে ফের অসি টেস্ট দলে জায়গা ফিরে পেতে যাচ্ছেন তিনি।

ম্যাচে ডেভিড ওয়ার্নার ছাড়া পঞ্চাশোর্ধ রান করা একমাত্র ব্যাটসম্যান ব্যানক্রফট। অস্ট্রেলিয়ার অ্যাশেজ স্কোয়াড ঘোষনার মাত্র একদিন আগে তিনি এই ইনিংসটি খেলেছেন। আজ ঘোষিত হবে স্কোয়াড।

রোজবোলে অনুষ্ঠিত চার দিনের ম্যাচে বোলাদের দাপট ছিল বেশী। যে কারণে তিন দিনেই শেষ হয়ে যায় ম্যাচটি। বল টেম্পারিং কেলেঙ্কারীর আরেক কুশিলব ও সাবেক অধিনায়ক স্টিভ স্মিত তার দুই ইনিংসে সংগ্রহ করেছেন যথাক্রমে আট ও নয় রান।

হাডিন একাদশ দুই নিংসে অল আউট হয়েছে যথাক্রমে ১০৫ ও ১৭০ রানে। অপরদিকে সহকারী কোচ হিকের দল প্রথম ইনিংসে ১২০ রান করলেও দ্বিতীয় ইনিংসে ১৫৬ রানের টার্গেট টপকে যায় ৫ উইকেট হারিয়ে। ম্যাচে ছয়টি করে উইকেট নিয়েছেন প্যাট কামিন্স ও মিচেল মার্শ। এছাড়া আরেক পেসার পিটার সিডল নিয়েছেন ৫ উইকেট।

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার ৫ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে আগামী ১ আগস্ট এজবাস্টনে। বর্তমানে সিরিজের শিরোপাটি অস্ট্রেলিয়ার দকলে থাকলেও ২০০১ সালের পর ইংল্যান্ডের বিপক্ষে কখনো এ্যাওয়ে টেস্ট সিরিজ জয় করতে পারেনি অস্ট্রেলিয়া।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *