কেন উইলিয়ামসন , ছবিঃসংগৃহীত।

শীর্ষে উঠে এলেন উইলিয়ামসন

অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ ও ভারতের বিরাট কোহলিকে পিছনে ফেলে বিশ্ব টেস্ট র‌্যাংকিংয়ে ব্যাটসম্যান তালিকার শীর্ষে উঠে এলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলয়ামসন। আজ বৃহস্পতিবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রকাশিত তালিকায় এ কথা বলা হয়েছে।

চলতি সপ্তাহে নিজ মাঠে পাকিস্তানের বিপক্ষে ১০১ রানে জয় লাভ করা প্রথম ম্যাচে গুরুত্বপুর্ন অবদান রাখার স্বীকৃতি হিসেবে তৃতীয় স্থান থেকে উঠে শীর্ষ স্থান দখল করেন কিউই অধিনায়ক। প্রথম ইনিংসে ১০৪ ও দ্বিতীয় ইনিংস ঘোষনার আগে দ্রুত ২১ রান করে ম্যাচ সেরাও নির্বাচিত হন উইলিয়ামসন।

এ বছর ৩১৩ দিন শীর্ষে থাকা স্মিথ ও ৫১ দিন শীর্ষে থাকা কোহলিকে পিছনে ফেলাটাকে ‘হুশিয়ার’ বলে বর্ননা করেছেন নিউজিল্যান্ড অধিনায়ক।

ভারতের বিপক্ষে চলমান সিরিজের দ্বিতীয় টেস্টে দুই ইনিংসে যথাক্রমে শুন্য ও আট করা স্মিথ নেমে গেছেন তৃতীয় স্থানে। দ্বিতীয় স্থানে আছেন কোহলি।

আগামী রোববার দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার আগে ক্রাইস্টচার্চে পৌঁছে উইলিয়ামসন বলেন,‘ তারা দু’জনই আমাদের প্রজন্মের অবিশ্বাস্য খেলোয়াড়। আমার মতে এ দু’জনই সেরা খেলোয়াড়। তারপরও তাদেরকে হটিয়ে শীর্ষ স্থান দখল করাটা অনেক বড় কিছু।’

এ তিন জনই চলতি সপ্তাহে আইসিসি ঘোষিত দশক সেরা দলে জায়গা পেয়েছেন। যেখানে স্মিথ নির্বাচিত হয়েছেন দশক সেরা টেস্ট খেলোয়াড় । কোহলি নির্বাচিত হয়েছেন দশক সেরা ওয়ানডে খেলোয়াড়।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *