ওয়েস্ট ইন্ডিজ -আয়ারল্যান্ড ওডিআই ম্যাচ ছবিঃ টুইটার।

শ্বাসরুদ্ধকর ম্যাচে ওয়ালশের ব্যাটিং নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজের জয়

বার্বাডোজ, ১০ জানুয়ারি ২০২০: নয় নম্বরে ব্যাট হাতে নেমে লেগ-স্পিনার হেইডেন ওয়ালশের ব্যাটিং নৈপুণ্যে উত্তেজনাপূর্ণ সিরিজের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ১ উইকেটে হারিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। এতে ২-০ ব্যবধানে এগিয়ে এক ম্যাচ বাকী রেখেই তিন ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করেছে ক্যারিবীয়রা। ৬৭ বলে অপরাজিত ৪৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ওয়ালশ।

বার্বাডোজে প্রথম ওয়ানডের মত এবারও টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্বান্ত নেয় আয়ারল্যান্ড। ৫১ রানে ২ উইকেট হারালেও, ওপেনার পল স্ট্রালিং-এ কল্যাণে রানের চাকা সচল ছিলো আইরিশদের। অপরপ্রান্ত দিয়ে দলের অন্যান্য ব্যাটসম্যানরা ছোট-ছোট ইনিংস খেলে আউট হলেও, ওয়ানডে ক্যারিয়ারের ১১৬তম ম্যাচে ২৪তম হাফ-সেঞ্চুরি তুলে নেন স্ট্রার্লিং। শেষ পর্যন্ত ৭টি চার ও ১টি ছক্কায় ৭৯ বলে ৬৩ রান করে আউট হন তিনি। এছাড়া সিমি সিং-এর ৩৪ ও কেভিন ও’ব্রায়েনের ৩১ রানের কল্যাণে ৫০ ওভারে ৯ উইকেটে ২৩৭ রানের লড়াকু সংগ্রহ পায় আয়ারল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ ৪টি ও শেল্ডন কটরেল ৩টি উইকেট নেন।

জয়ের জন্য ২৩৮ রানের টার্গেটে খেলতে নেমে ২৪ রানেই ৩ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর শাই হোপের ২৫, নিকোলাস পুরানের ৪৪ বলে ৫২ ও অধিনায়ক কাইরন পোলার্ডের ৩২ বলে ৪০ রানে লড়াইয়ে ফেরে দলটি। পুরান ৬টি চার ও পোলার্ড ২টি চার ও ৪টি ছক্কা মারেন। কিন্তু তাদের বিদায়ের পর এক পর্যায়ে ১৪৮ রানেই সপ্তম উইকেট হারিয়ে ম্যাচ হারের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ।

এরপর ব্যাট হাতে আয়ারল্যান্ডের বোলারদের বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলেন ওয়ালশ। অষ্টম উইকেটে কেরি পেরির সাথে ৫২ ও নবম উইকেটে জোসেফের সাথে ৩২ রান যোগ করেন ওয়ালশ। পেরি ১৮ ও জোসেফ ১৬ রান করে ফিরেন। কিন্তু অন্যপ্রান্তে ওয়েস্ট ইন্ডিজের ভরসা হিসেবে টিকে থাকেন ওয়ালশ। শেষ পর্যন্ত ১ বল বাকী রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্ট ইন্ডিজ। ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন শেষ ব্যাটসম্যান কটরেল। কটরেল ৭ ও ওয়ালশ ৪৬ রানে অপরাজিত থাকেন। আয়ারল্যান্ডের সিমি সিং ৩ উইকেট শিকার করেন। ম্যাচ সেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের জোসেফ।

গ্রেনাডায় আগামী ১২ জানুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর :

আয়ারল্যান্ড -২৩৭/৯ (৫০ ওভার , রান রেট-৪.৭৪)
স্ট্রার্লিং- ৬৩ (৭৯ বল )
সিমি সিং -৩৪ (৫০ বল )
জোসেফ-৪/৩২

ওয়েস্ট ইন্ডিজ -২৪২/৯ (৪৯.৫ ওভার ,রান রেট-৪.৮৫)
পুরান -৫২ (৪৪ বল)
ওয়ালশ -৪৬ (৬৭ বল )
পোলার্ড -৪০ (৩২ বল )
সিমি সিং-৩/৪৮

টস:আয়ারল্যান্ড , ব্যাটিংয়ের সিদ্ধান্ত।
ফলাফল : ওয়েস্ট ইন্ডিজ ১ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা :আলজারি জোসেফ (ওয়েস্ট ইন্ডিজ )।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *