বাংলাদেশ নারী ক্রিকেট দল, ছবি : সংগৃহীত।

শ্রীলংকাকে টপকে আট নম্বরে বাংলাদেশ নারী দল

আইসিসি ওয়ানডে র‌্যাংকিংএ শ্রীলংকাকে পেছনে ফেললো বাংলাদেশ নারী ক্রিকেট দল। শ্রীলংকাকে পেছনে ফেলে আট নম্বরে উঠেছে রুমানা আহমেদের দল। নয় নম্বরে নেমে গেছে লংকানরা।

গতরাতে হালনাগাদ বার্ষিক র‌্যাংকিং প্রকাশ করে ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ২০১৯-২০ মৌসুমে বিশ্ব ক্রিকেটের দলগুলোর পারফরমেন্স বিবেচনায় নেয়া হয়।

এতে ৭ রেটিং বাড়িয়ে র‌্যাংকিংএ অষ্টম স্থানে জায়গা করে নেয় বাংলাদেশ। রুমানা-জাহানারাদের রেটিং এখন ৬১। ৮ রেটিং কমে যাওয়ায় শ্রীলংকার রেটিং এখন ৪৭।

১৬১ রেটিং নিয়ে এই তালিকার শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় থেকে সপ্তম পর্যন্ত আছে যথাক্রমে ভারত-ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা-নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান।

ওয়ানডেতে শ্রীলংকাকে টপকে গেলেও টি-টুয়েন্টিতে লংকানদের পেছনেই আছে বাংলাদেশ। ২০২ রেটিং নিয়ে অষ্টম স্থানে আছে শ্রীলংকা। নবম স্থানে থাকা বাংলাদেশের রেটিং ১৯২।

টি-টুয়েন্টিতে শীর্ষ স্থান দখলে রয়েছে অস্ট্রেলিয়ার। তাদের রেটিং ২৯১। এখানে দ্বিতীয় থেকে সপ্তম পর্যন্ত আছে যথাক্রমে ইংল্যান্ড-ভারত-নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *