আন্দ্রে রাসেল, ছবি : সংগৃহীত।

শ্রীলংকার বিপক্ষে ক্যারিবীয় দলে ফিরলেন আন্দ্রে রাসেল

শ্রীলংকার বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজে মারকুটে অল রাউন্ডার আন্দ্রে রাসেলকে পুনরায় দলে ফিরিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

চলতি বছরের শেষভাগে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-২০ বিশ্বকাপের শিরোপা অক্ষুন্ন রাখার প্রস্তুতি নিচ্ছে বর্তমান চ্যাম্পিয়নরা। ২০১৬ সালে ক্যারিবীয়দের বিশ্বকাপ শিরোপা জয়ে মুখ্য ভুমিকা পালন করা ৩১ বছর বয়সি রাসেল সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন গত বছর ৫০ ওভারের বিশ্বকাপ ক্রিকেটে। ২০১৮ সালের আগস্টের পর কোন আন্তর্জাতিক টি-২০ ম্যাচে খেলতে পারেননি তিনি।

ফিটনেস প্রমানে ব্যর্থ হয়ে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে জায়গা না পাওয়া ব্যাটসম্যান শিমরোন হেটমেয়ারকে আনা হয়েছে টি-২০ স্কোয়াডে। ক্যারিবীয় নির্বাচক রজার হারপার বলেন,‘ শিমরোন হেটমেয়ার ওয়ানডে স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন। তবে ফিটনেস ফিরে পাওয়া সাপেক্ষে তাকে টি-২০ স্কোয়াডে নেয়া হয়েছে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডবিøউআই) নিয়মানুযায়ী ডাক্তারী উত্তীর্ন হওয়ায় আন্দ্রে রাসেলকেও ফিরিয়ে আনা হয়েছে। দলের প্রতিটি ক্ষেত্রে তিনি খুবই গুরুত্বপুর্ন ভুমিকা রাখতে পারবেন।’

টি-২০ ক্রিকেটে এ পর্যন্ত দুই সেঞ্চুরিসহ ৫ হাজারেরও বেশী রান সকরেছেন রাসেল। এ ছাড়া সংক্ষিপ্ত ভার্সনের এই ক্রিকেটে তার ঝুলিতে আছে ২৯০ উইকেট।

আগামী ৪ ও ৬ মার্চ ক্যান্ডিতে দুই ম্যাচের টি-২০ সিরিজে শ্রীলংকার মুখামুখি হবে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ।

স্কোয়াড: কাইরন পোলার্ড (অধিনায়ক), ফ্যাবিয়ান এ্যালেন, ডোয়াইন ব্রাভো, শেল্ডন কট্রেল শিমরোন হেটমায়ার, শাই হোপ, ব্রান্ডন কিং, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল, লেন্ডল সিমন্স, ওশানে থমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র ও কেসরিক উইলিয়ামস।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *