ভারত-শ্রীলংকা টি -২০ ম্যাচ, ছবিঃটুইটার

শ্রীলংকার বিপক্ষে সিরিজ জিতলো ভারত

পুনে, ১১ জানুয়ারি ২০২০ : তৃতীয় ও শেষ ম্যাচে সফরকারী শ্রীলংকাকে ৭৮ রানে হারিয়েছে স্বাগতিক ভারত। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিলো টিম ইন্ডিয়া। প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হলেও, দ্বিতীয় ম্যাচ ৭ উইকেটে জিতেছিলো ভারত।

পুনেতে সিরিজের শেষ ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করতে নামে শ্রীলংকা। ব্যাট হাতে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান। ৬৫ বলে ৯৭ রানের জুটি গড়েন তারা। এতে বড় সংগ্রহের পথ পায় টিম ইন্ডিয়া। কিন্তু ২৫ রানের মধ্যে চার উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। এরম ধ্যে রাহুল ও ধাওয়ানও ছিলেন। দু’জনই হাফ-সেঞ্চুরি তুলে ফিরেন। রাহুল ৫টি চার ও ১টি ছক্কায় ৩৬ বলে ৫৪ এবং ৭টি চার ও ১টি ছক্কায় ৩৬ বলে ৫২ রান করেন ধাওয়ান।

দুই ওপেনারের পর মনিষ পান্ডিয়া ও বিরাট কোহলি দলের রানের চাকা সচল রাখেন। ১৭ বলে ২টি চার ও ১টি ছক্কায় ২৬ রান করে কোহলি ফিরলেও, ইনিংস শেষে অপরাজিত থাকেন পান্ডিয়া। আর শেষ দিকে ৮ বলে ২২ রানের ঝড়ো ইনিংস খেলেন শারদুল ঠাকুর। তার ইনিংসে ১টি চার ও ২টি ছক্কা ছিলো। পান্ডিয়া ১৮ বলে ৪টি চারে ৩১ রান করেন। শ্রীলংকার লক্ষন সান্দাকান ৩টি উইকেট নেন।

জবাবে ভারতীয় বোলারদের তোপে ২৫ বল বাকী থাকতেই ১২৩ রানে অলআউট হয়ে যায় শ্রীলংকা। দলের মাত্র দু’জন ব্যাটসম্যান দু’অংকের কোটা স্পর্শ করতে পারেন। ধনঞ্জয়া ডি সিলভা ৫৭ ও অ্যাঞ্জেলো ম্যাথুজ ৩১ রান করেন। ভারতের নবদ্বীপ সাইনি ৩টি, ঠাকুর-ওয়াশিংটন সুন্দর ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন ঠাকুর। সিরিজ সেরা হন সাইনি।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *