শ্রীলংকা ক্রিকেট বোর্ড , ছবিঃসংগৃহীত।

শ্রীলংকা সরকারকে ক্রিকেট বোর্ডের অনুদান

করোনাভাইরাসে সংক্রমনের বিপর্যয় সামাল দিতে শ্রীলংকা সরকারকে আর্থিক সহযোগিতা করার সিদ্বান্ত নিয়েছে সে দেশের ক্রিকেট বোর্ড। প্রাণঘাতি এই ভাইরাস প্রতিরোধে সাহায্য হিসেবে সরকারকে ২৫ মিলিয়ন শ্রীলংকান রুপি অনুদান দিচ্ছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

কোরোনাভাইরাস প্রতিরোধ

কোরোনাভাইরাস প্রতিরোধ

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসএলসি জানায়, ‘করোনাভাইরাস মোকাবেলার জন্য সরকারকে ২৫ মিলিয়ন শ্রীলংকার রুপি দেয়ার সিদ্বান্ত নিয়েছে এসএলসি। যত দ্রুত সম্ভব সরকারকে এই অনুদান দেয়ার ব্যবস্থা করা হবে। বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে সরকারকে সাহায্য করার জন্য আরও বেশ কিছু পদক্ষেপ নিয়েছে এসএলসি।

বিবৃতিতে এসএলসি আরও বলা হয়, ‘বোর্ড ইতোমধ্যে সব ক্রিকেট টুর্নামেন্ট বন্ধ করে দিয়েছে। সেই সাথে জাতীয়, প্রথম শ্রেণির সব ক্রিকেটার ও বোর্ডের কর্মীদের ঘরে থাকতে বলা হয়েছে। এ সময় সরকারের সব নিয়ম কানুন মেনে চলার অনুরোধও করা হয়েছে। আমাদের খেলোয়াড়েরা সামাজিক যোগাযোগমাধ্যমে সবাইকে নিরাপদ থাকার আহ্বান জানাচ্ছে এবং করোনাভাইরাস প্রতিরোধের জন্য বিভিন্ন পদক্ষেপ নিতে বলছে।’

এসএলসির এই সিদ্ধান্তে মুগ্ধ হয়েছেন শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দ্রা রাজাপাকসে। নিজের ব্যক্তিগত টুইটারে বোর্ডের অনুদানের উদ্যোগের প্রশংসা করে টুইট করেছেন তিনি।

রাজাপাকসে লিখেন, ‘করোনাভাইরাসের বিপক্ষে প্রতিরোধ গড়ে তোলার জন্য সরকারকে ২৫ মিলিয়ন শ্রীলংকান রুপি দেয়ার জন্য এসএলসিকে ধন্যবাদ জানাই। দেশের বিভিন্ন প্রান্ত থেকে অনেক সহায়তা আসছে। খেলোয়াড়রা যারা ব্যক্তিগতভাবে সাহায্যের জন্য এগিয়ে আসছেন, তাদেরও ধন্যবাদ। এক সাথে লড়াই করলে আমরা বিপদমুক্ত হতে পারব বলে আশাবাদী।’

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *