সাকিব আল হাসান , ছবিঃ সংগৃহীত।

সমন্বিতভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন সাকিব

প্রাণঘাতি করোনাভাইরাস থেকে রক্ষা পেতে হলে সকলকে একটি ‘দল’ হিসেবে কাজ করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

কোরোনাভাইরাস প্রতিরোধ

কোরোনাভাইরাস প্রতিরোধ

এ জন্য ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ নামক দাতব্য প্রতিষ্ঠান গড়েছেন সাকিব। প্রাথমিকভাবে এ প্রতিষ্ঠানটি দেশের অসহায়-দুস্ত মানুষদের বেঁচে থাকার জন্য সহায়তা করবে। আর এ কাজে সাকিবের ফাউন্ডেশন সম্পৃক্ত হয়েছে ‘মিশন সেভ বাংলাদেশ’ নামক আরেকটি প্রতিষ্ঠানের সঙ্গে।

এ ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেইজে এক ভিডিও বার্তা দিয়েছেন সাকিব। ভিডিওর ক্যাপশনে সাকিব লিখেছেন, ‘নিজেদের প্রথম প্রজেক্ট হিসেবে ‘‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’’ সম্পৃক্ত হয়েছে “মিশন সেভ বাংলাদেশ”র সাথে। করোনাভাইরাসের মতো একটি মহামারী চলাকালীন সময়ে বাংলাদেশের গরীব দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানোই এই যৌথ উদ্যোগের মূল উদ্দেশ্য।’

ভিডিও বার্তায় সাকিব বলেন, ‘আসসালামু আলাইকুম। আশা করি দেশ ও দেশের বাইরে সবাই সুস্থ ও নিরাপদ আছেন।

করোনাভাইরাসের কারণে পুরো পৃথিবী একটি বিপর্যয়ের মধ্য দিয়ে যাচ্ছে। বাংলাদেশও এর বাইরে নয়। আমাদের দেশে অনেক সুবিধাবঞ্চিত মানুষ রয়েছে। এ মুহূর্তে তাদের সাহায্যের খুবই প্রয়োজন।

মিশন সেভ বাংলাদেশ নামক একটি প্রতিষ্ঠান এমনই উদ্যোগ নিয়েছে। আমার দাতব্য প্রতিষ্ঠান সাকিব আল হাসান ফাউন্ডেশন, এই প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ততা প্রকাশ করছে। আমরা সবাই মিলে চেষ্টা করছি সাহায্য সংগ্রহ করতে, এই সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে।

আমি প্রতিটি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অনুরোধ করবো যে যার জায়গা থেকে এই সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে। আমাদের সাহায্যই পারে এই সুবিধাবঞ্চিত মানুষদের, তাদের স্বাভাবিক জীবন ধরে রাখতে।

আমি মনেপ্রাণে বিশ্বাস করি যে, আমাদের সকলের একাত্মতা, আমরা যদি একটা দল হিসেবে কাজ করতে পারি- তাহলেই কেবল এই দুর্যোগ থেকে পরিত্রাণ অথবা মুক্তি পেতে পারবো। সবাইকে আমার অনুরোধটি ভেবে দেখার জন্য অনুরোধ করছি।
সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আসসালামু আলাইকুম।’

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *