ছবিঃ পাঞ্জাবের বিপক্ষে দিল্লির ব্যাটিং।

সুপার ওভারে পাঞ্জাবকে হারালো দিল্লি

শাসরুদ্ধকর ম্যাচে ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের ৮৯ রানের সংগ্রহকে বৃথা প্রমান করে সুপার ওভারে নাটকীয় জয় পেলো দিল্লি ক্যাপিটালস।

করোনাভাইরাস প্রতিরোধ

করোনাভাইরাস প্রতিরোধ

দুবাইর ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের ১৩তম আসরের ২য় ম্যাচে টসে জিতে দিল্লিকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় কিংস ইলেভেন পাঞ্জাব।দুদলেরই নিজেদের প্রথম ম্যাচ এটি।

শুরুতেই বিপর্যয়ে পড়ে গিয়েছিল দিল্লি ক্যাপিটালস। ব্যাট করতে নেমে দুই ওপেনার পৃথ্বী শ্ব ও শিখর ধাওয়ানের ভুল বোঝাবুঝিতে শূন্য রানে রান আউট হয়ে যান ধাওয়ান। তার শূন্য রানে বিদায়ের পর মোহাম্মদ শামীর বলে ৫ রানে আউট হন পৃথ্বী শ্ব’।মাত্র ১৩ রানে ৩ উইকেট হারায় দিল্লি।

দ্রুত তিন উইকেট হারানোর পর অধিনায়ক শ্রেয়াস আয়ার এবং রিশাভ পান্তের ব্যাটিং দৃয়তায় ঘুরে দাঁড়ায় দিল্লি। ৭৩ রানের জুটি গড়েন এই দুইজন। ৩২ বল মোকাবেলা করে আয়ার করেন ৩৯ রান এবং ২৯ বল খেলে ৩১ রান করেন রিশাভ ।

এরপর মার্কাস স্টোইনিজের ঝড়ো ব্যাটিংয়ে সম্মানজনক স্কোর দাঁড় করাতে সক্ষম হয় দিল্লি। ২১ বলে ৫৩ রান করে রান আউট হয়ে যান স্টোইনিজ।

২০ ওভার শেষে দিল্লির সংগ্রহ দাঁড়ায় ১৫৭ রান। পাঞ্জাবের হয়ে ৩ উইকেট নেন মোহাম্মদ শামী, ২ উইকেট নেন শেলডন কটরেল ও ১টি উইকেট নেন রবি বিষ্ণোই।

জয়ের জন্য ১৫৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালোই করেছিল পাঞ্জাব। ৪ ওভারে পাঞ্জাবের সংগ্রহ ছিল ৩০ রান। ৪.৩ ওভারে সামীর বলে বোল্ড আউট হন রাহুল। ১৯ বলে ২১ রান করেন তিনি।

এরপর ব্যাটিং বিপর্যয়ে পরে যায় পাঞ্জাব। পরপর আউট হয়ে যান নাইয়ার , পুরান ও ম্যাক্সওয়েল।১০ ওভারে পাঞ্জাবের সংগ্রহ ছিল ৫ উইকেটে ৫৫ রান।

এরপর দলের হাল ধরেন আগারওয়াল এবং গোথাম। এই দুই জুটি ২১ বলে ৪৪ রান সংগ্রহ করেন। দলীয় ১০১ রানের মাথায় ২০ রানে আউট হয়ে যান গোথাম। ৬০ বলে ৮৯ রানে স্টোইনিজের বলে আউট হন আগারওয়াল।

সংক্ষিপ্ত স্কোর :

দিল্লী ক্যাপিটালস -১৫৭/৮ ( ওভার-২০ , রান রেট -৭.৮৫)
ব্যাটিং :
স্টয়নিস-৫৩ (২১ বল , স্ট্রাইক রেট-২৫২.৩৮)
আয়ার-৩৯ ( ৩২বল , স্ট্রাইক রেট-১২১.৮৭)
পান্থ-৩১ (২৯ বল , স্ট্রাইক রেট-১০৬.৮৯)

বোলিং :
সামী -৪-০-১৫-৩
কটরেল-৪-০-২৪-২

কিংস ইলেভেন পাঞ্জাব -১৫৭/৮ ( ওভার-২০ , রান রেট -৭.৮৫)
ব্যাটিং :
আগারওয়াল -৮৯ (৬০ বল , স্ট্রাইক রেট-১৪৮.৩৩)
রাহুল-২১ (১৯ বল , স্ট্রাইক রেট- ১১০.৫২)
গোথাম – ২০ (১৪ বল , স্ট্রাইক রেট-১৪২.৮৫)

বোলিং :
অশ্বিন -১-০-২-২
রাবাদা -৪-০-২৮-২

সুপার ওভার :
কিংস ইলেভেন পাঞ্জাব -২/২
দিল্লি ক্যাপিটালস -৩/০

টস: কিংস ইলেভেন পাঞ্জাব , ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।
ফলাফল: সুপার ওভারে দিল্লি জয়ী। 
ম্যাচ সেরা :মার্কাস স্টোইনিজ (দিল্লি ক্যাপিটালস )

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *