স্মিথ, ওয়ার্নারদের দলে নিতে চায় সারে

সিডনি, ১৮ এপ্রিল, ২০১৮ (বাসস) : বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ হওয়া অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছে ইংলিশ কাউন্টি দল সারে।
দক্ষিণ আফ্রিকা সফরে তৃতীয় টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারি ঘটিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া কর্তৃক (সিএ) স্মিথ ও ওয়ার্নার এক বছর ও ব্যানক্রফট নয় মাসের জন্য নিষিদ্ধ হন। তাদেরকে অস্ট্রেলিয়ার ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করা হয়।
তবে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) অনুমতি সাপেক্ষে তারা ইংল্যান্ডে খেলতে পারবেন।
বল টেম্পারিং কেলেঙ্কারির কারণে কাউন্টি দল সমারসেট ইতোমধ্যেই ব্যানক্রফটের চুক্তি বাতিল করেছে।
তবে কাউন্টি দল সারের কোচ ডি ভেনুটো নিষিদ্ধ বলেছেন নিষিদ্ধ তিন জনের সঙ্গেই তিনি চুক্তি করতে চান। ১৯৯৭ সালে অস্ট্রেলিয়ার হয়ে নয়টি ওয়ানডে খেলা ও দলটির এক সময়ের ব্যাটিং কোচ মনে করছেন এ তিন খেলোয়াড় যথেষ্ঠ শাস্তি পেয়েছে।
দলে আরো বেশ কয়েকজন তারকা খেলোয়াড় থাকলেও কোচ বলেছেন, এ তিন জনকে দলে নিতে আগ্রহী তিনি।
২০১৬ সাল পর্যন্ত অস্ট্রেলিয়া দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করা ও স্মিথ ও ওয়ার্নারের সঙ্গে ঘনিষ্ট সম্পর্ক থাকা ভেনুটো সিডনি মর্নিং হেরাল্ড পত্রিকাকে বলেন, ‘একজন অস্ট্রেলিয়ানের দৃষ্টি থেকে দেখলে যে কোন পর্যায়ে ক্রিকেট খেলাটা সম্ভবত তাদের জন্য গুরুত্বপূর্ণ।’
‘এ প্রতিযোগতিায় তাদের খেলতে অনুমতি দেয়া হবে কিনা আমি জানি না।’
তিনি আরো বলেন, ‘তাদের দেয়া শাস্তি অনুযায়ী তারা অস্ট্রেলিয়ায় ঘরোয়া ক্রিকেট খেরতে পারবে না আমি জানি। সুতরাং তারা যদি ক্রিকেট খেলার মত সঠিক মানসিক অবস্থায় থাকে এবং ইসিবি অনুমতি দেয় তবে বিশ্বের সেরা কয়েকজন খেলোয়াড়কে দলে ভেড়াতে চাই।’
মা জিলিয়ানের জন্ম ইংল্যান্ডের কেন্ট-এ এবং তার বৃটিশ পাসপোর্ট থাকায় স্মিথ এক সময় ইংল্যান্ডের হয়ে খেলার চিন্তা করছিলেন।
১৭ বছর বয়সে স্কুলের পড়াশোনা শেষ করার পর স্মিথ একবার ইংল্যান্ড সফরে কেন্টে ক্রিকেট লীগ খেলেছেন।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *