পাকিস্তান নারী ক্রিকেট দল,ছবিঃটুইটার।

হার দিয়ে ওয়ানডেতে শুরু করলো বাংলাদেশ নারী দল

লাহোর, ২ নভেম্বর, ২০১৯  : পাকিস্তানের কাছে হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তানের কাছে ২৯ রানে হারলো রুমানা আহমেদের দল। ফলে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় পাকিস্তান। উদ্বোধনী জুটিতে ১২৩ বলে ৫৯ রানের যোগ করেন পাকিস্তানের দুই ওপেনার নাহিদা খান ও সিদ্রা আমিন। ৬৭ বলে ২১ রান করা সিদ্রাকে বিদায় দিয়ে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন ফাহিমা খাতুন। তবে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন নাহিদা। শেষ পর্যন্ত ৭টি চারে ৯৭ বলে ৬৮ রান করেন তিনি।

নাহিদার পর পাকিস্তানের পক্ষে পরের দিকে অন্য কোন ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে পারেননি। বাংলাদেশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিং-এ ৭ বল বাকী থাকতে ২১৫ রানেই অলআউট হয় পাকিস্তান। পরের দিকে বলার মত রান করেছেন অধিনায়ক বিসমাহ মারুফ ও আলিয়া রিয়াজ। মারুফ ৪৩ বলে ৩৯ ও রিয়াজ ৩৩ বলে ৩৭ রান করেন। বাংলাদেশের জাহানার আলম ৩টি, পান্না ঘোষ-নাহিদা ২টি করে উইকেট নেন।

জয়ের জন্য ২১৬ রানের টার্গেটে ভালো শুরু করতে পারেনি বাংলাদেশ। ৯ রানে ২ উইকেট হারিয়ে বসে তারা। ওপেনার মুরশিদা খাতুন ৪ ও সানজিদা ইসলাম শুন্য রানে ফিরেন। এরপর ছোট ছোট ইনিংস খেলে দলকে খেলায় ফেরানোর চেষ্টা করেন আরেক ওপেনার শারমিন আকতার-অধিনায়ক রুমানা ও ফারজানা হক। রুমানা ২৮, ফারজানা ২৭ ও শারমিন ২০ রান করেন। তাদের বিদায়ে আবারো চাপে পড়ে বাংলাদেশ।

পরবর্তীতে বাংলাদেশকে চাপমুক্ত করার চেষ্টা করেছিলেন উইকেটরক্ষক নিগার সুলতানা। কিন্তু বড় জুটি গড়তে না পারায় দলের হার এড়াতে পারেননি সুলতানা। অবশ্য নিজে হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়েছেন তিনি। ৪টি চার ও ১টি ছক্কায় ৭৭ বলে ৫৮ রান করেন সুলতানা। অষ্টম ব্যাটসম্যান হিসেবে সুলতানার বিদায়ের পর ১৪ বল বাকী থাকতে ১৮৬ রানে অলআউট হয় বাংলাদেশ। পাকিস্তানের সানা মির ৩ উইকেট নেন।

সিরিজের দ্বিতীয় ও শেষ ওয়ানডে হবে ৪ নভেম্বর। ওয়ানডে সিরিজের আগে পাকিস্তানের কাছে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিলো বাংলাদেশ।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *