লিটন দাস -নাঈম হাসান

হাসপাতালে স্ক্যান করাতে গিয়েছেন লিটন-নাইম

কলকাতা, ২২ নভেম্বর, ২০১৯  : মাথায় বলের আঘাত পেয়ে কলকাতার একটি স্থানীয় হাসপাতালে স্ক্যান করাতে গিয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেটার লিটন দাস ও নাইম হাসান।

কলকাতায় ভারতের বিপক্ষে আজ থেকে শুরু হওয়া দিবা-রাত্রির টেস্টে বাউন্সারে মাথায় বলের আঘাত পান লিটন ও নাইম। ম্যাচের প্রথম দিনের ২২তম ওভারের চতুর্থ বলে ভারতের পেসার ইশান্ত শর্মার বাউন্সারে মাথায় আঘাত পান লিটন। সাথে-সাথে আহত অবসর হয়ে মাঠ ছাড়েন লিটন। তখন ২৪ রানে অপরাজিত ছিলেন লিটন।

আর ২৩তম ওভারে ভারতের আরেক পেসার মোহাম্মদ সামির বাউন্সারে মাথায় আঘাত পান নাইম। ঐ সময় শুন্য রানে ব্যাট করছিলেন নাইম। পরবর্তীতে মাঠের ভেতরই প্রাথমিক চিকিৎসা নিয়ে ব্যাট করেন নাইম। শেষ পর্যন্ত ৪টি চারে ২৮ বলে ১৯ রান করে আউট হন তিনি।

নিজেদের ইনিংস শেষে কলকাতার একটি হাসপাতালে স্ক্যান করাতে যান লিটন ও নাইম। ফলে চলমান গোলাপি বলের টেস্টে লিটন ও নাইমের পরিবর্তে যথাক্রমে ‘কনকাশন সাব’ হিসেবে খেলতে নামেন স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ ও বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম।

মিরাজ ব্যাট করার সুযোগ পেয়ে ৮ রান করেন। আর নাইম নিজের ব্যাটিং ইনিংস শেষ করায় ব্যাট হাতে নামতে পারেননি তাইজুল। তবে ইতোমধ্যে ফিল্ডিং করতে নেমেছেন তাইজুল।

আইসিসির নিয়মনুযায়ী বল করতে পারবেন তাইজুল। কারন বোলার নাইমের পরিবর্তে খেলতে নেমেছেন তাইজুল। তবে মিরাজ বল করতে পারবেন না। কারন ব্যাটসম্যান লিটনের পরিবর্তে খেলতে নেমেছেন মিরাজ। আইসিসির নিয়মে লেখা আছে, ব্যাটসম্যানের পরিবর্তে নামলে ব্যাটিং ও বোলারের পরিবর্তে সুযোগ পেলে বোলিং করতে পারবেন।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *